ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

করিমগঞ্জে চোরাই গরু উদ্ধার, মালিকের কাছে হস্তান্তর

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২২, ২০:৫৬

করিমগঞ্জে চুরি যাওয়া গরু উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে জাফরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাদাৎ মো. সায়েম ও তার ইউপি সদস্যরা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে জাফরাবাদ ইউপি কার্যালয়ের সামনে জনগণের উপস্থিতিতে গরু মালিকের স্ত্রী নুরজাহান বেগমের কাছে তিনটি গরু হস্তান্তর করা হয়।

জানা গেছে, সোমবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের সাতারপুর বিলপাড়া গ্রামের দরিদ্র কৃষক মঞ্জিল মিয়ার গোয়ালঘরের ঝাপ (দরজা) কেটে চোর প্রবেশ করে একটি গাভী, দুটি বকনা বাছুর চুরি করে নিয়ে যায়। রাত দুটোর দিকে কৃষক মঞ্জিল মিয়া বিষয়টি টের পান। তিনি এবং তার এলাকার লোকজন নিয়ে আশে-পাশের গ্রামে গরুর খোঁজ শুরু করলেও রাতে গরু তিনটির হদিস পাননি। এদিকে চোরেরা গরু চুরি করে পার্শ্ববর্তী জাফরাবাদ ইউনিয়নের পূর্ব জাফরাবাদ গ্রামের উপর দিয়ে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর উপস্থিতি টের পেয়ে গরু ছেড়ে পালিয়ে যায়।

পরে এলাকার জনগণ উদ্ধারকৃত গরুগুলিকে স্থানীয় ওয়ার্ড মেম্বার আব্দুল জলিলের হেফাজতে দেন। তিনি সকালে গরুগুলিকে জাফরাবাদ ইউনিয়ন পরিষদে আনেন এবং চেয়ারম্যানকে অবহিত করেন। এরই মধ্যে গরুর মালিক পরস্পর খবর পান তিনটি গরু উদ্ধার হয়েছে এবং জাফরাবাদ ইউনিয়ন পরিষদের সামনে রাখা হয়েছে।

এ ব্যাপারে জাফরাবাদ ইউপি চেয়ারম্যান আবু সাদাৎ মো. সায়েম বলেন, উপযুক্ত প্রমাণের ভিত্ত্বিতে উদ্ধারকৃত গরুগুলিকে এলাকার জনগণ ও ইউনিয়ন পরিষদের সচিব-মেম্বারগণের উপস্থিতিতে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।

কৃষক মঞ্জিল মিয়ার স্ত্রী নুরজাহান বলেন, সকালে খোঁজ পাই জাফরাবাদ ইউনিয়ন পরিষদের জনগণ তিনটি গরু উদ্ধার করে ইউপি পরিষদে সামনে রেখেছেন। আমি এসে আমার চুরি যাওয়া গরু গুলিকে চিনতে পারি। চেয়ারম্যান আমাদের যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে আমাদের কাছে হস্তান্তর করেন। গরুগুলো ফিরে পেয়ে আমি অনেক আনন্দবোধ করছি।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ