ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

তিন সাংবাদিক পেলেন ওয়াদুদুর রহমান পান্না স্মৃতি পদক

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২২, ২২:৩৭

খুলনার তিনজন সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক লাভ করেছেন।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে সংশ্লিষ্টদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

পদকপ্রাপ্তরা হলেন- দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার আবুল হাসান হিমালয়, দৈনিক আজকের তথ্যের বার্তা সম্পাদক আলমগীর হান্নান ও দৈনিক খুলনার সহকারী সম্পাদক মাকসুদুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক ওয়াদুদুর রহমান পান্নার মৃত্যুর পরে তাঁর স্মৃতি ধরে রাখার এ ব্যবস্থা সবার জন্য গর্বের। তাঁরই অবদানে চালু হওয়া এ পদক যারা পাবেন তারা সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রতি আরো উৎসাহিত হবেন।

তিনি বলেন, সাংবাদিকতার ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিয়ে তিনজন গণমাধ্যমকর্মী আজ পান্না সাংবাদিকতা স্মৃতি পদক পাচ্ছেন। ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতার পাশাপাশি শিশু শিক্ষার বিকাশে জোহরা খাতুন শিশু বিদ্যানিকেতন প্রতিষ্ঠা করেছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতি বছর খুলনার আঞ্চলিক সংবাদ মাধ্যমে প্রকাশিত অনুসন্ধানী প্রতিবেদন, প্রবন্ধ ও ফিচারের মধ্য থেকে নির্বাচিত তিনটি লেখার জন্য তিনজন গণমাধ্যমকর্মীকে ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক দেওয়া হয়।

খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদকের ট্রাস্টি বোর্ডের সদস্য আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক মকবুল হোসেন মিন্টু ও পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক আলমগীর হান্নান বক্তৃতা করেন। এ সময় সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, সিনিয়র সাংবাদিক শেখ আবু হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। খুলনা প্রেসক্লাব এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে মেয়র পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের হাতে সম্মাননা ক্রেস্ট ও পুরস্কারের চেক তুলে দেন।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ