ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফুলপুরে স্বামী-স্ত্রীসহ ৩ প্রতারক গ্রেফতার

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২২, ২০:৪৪

গরু কিনতে গিয়ে পরিচয়ের সূত্রে বন্ধু সেজে সম্পর্ক স্থাপন করে অভিনব কায়দায় প্রায় ১৩ লক্ষ টাকা চুরি করেছে এক প্রতারক চক্র। তবে, ঘটনার ২০ ঘন্টা না পেরোতেই ময়মনসিংহের ফুলপুর থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

সোমবার (২৬ ডিসেম্বর) স্বামী-স্ত্রীসহ ৩ প্রতারককে গ্রেফতার ও চুরির টাকা উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, নেত্রকোনা জেলার দুর্গাপুর থানার আতকাপাড়া গ্রামের মৃত কালা চানের পুত্র ইঞ্জিল হক (৬০), তার স্ত্রী রুমা বেগম (৪৫) ও তাদের পুত্র মো. জুয়েল মিয়া (১৯)।

জানা যায়, গরু ব্যবসায়ী ইঞ্জিল হকের সহিত তিন মাস পূর্বে গরুর হাটে অপর ব্যবসায়ী মানিকগঞ্জের সিংগাইর থানার মো. ইউনুছ আলী বেপারীর পরিচয় হয়। তখন থেকে দুই জন একসাথে গরুর হাটে যাতায়াত করতো। এক পর্যায়ে তাদের মাঝে বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে। ২৫ ডিসেম্বর রাত ১২ টার দিকে ইঞ্জিল হক গাজীপুর হতে ইউনুছ আলী বেপারীর গরু আনতে যাওয়া ট্রাকে উঠে এবং রাত আনুমানিক ৩ টার দিকে ময়মনসিংহের ফুলপুরে আমুয়াকান্দা বাজারে আসে। রাত থাকায় আমুয়াকান্দা বাজারে অন্যান্য বেপারীসহ দুই বন্ধু ইউনুছ ও ইঞ্জিল ট্রাকের বডিতেই ঘুমিয়ে থাকেন। ভোর ৬ টার দিকে বেপারী ইউনুস ও অন্যান্য বেপারীরা ঘুম থেকে উঠে দেখেন ট্রাকের বডিতে ইঞ্জিল হক নাই, ট্রাকের বডিতে বিছানার নিচে থাকা ইউনুছ আলীর টাকাগুলোও নাই।

এরপর, আশপাশ অনুসন্ধান করে ইঞ্জিল হককে না পেয়ে বেপারী ইউনুস ফুলপুর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। সাথে সাথে ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভুঞার নির্দেশনায় ও সহকারী পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার তত্বাবধানে ফুলপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এর সহযোগিতায় মামলার তদন্তকারী অফিসার এসআই মোফাখখির উদ্দিন বিশেষ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নেত্রকোনা জেলার দূর্গাপুর থানা এলাকার গহীণ চর এলাকায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে প্রতারকদের গ্রেফতার করে তাদের হেফাজত থেকে চুরি যাওয়া ১২,৭৫,০০০ টাকার মধ্যে নগদ ১২,১০,০০০ টাকা উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃতদের সোমবার বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। ফুলপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ অভিযান চালিয়ে ঘটনার ২০ ঘন্টার মধ্যে প্রতারকচক্রের ৩ জনকে গ্রেফাতর করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ