ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঈশ্বরদীতে জমি নিয়ে বিরোধের জেরে সংবাদ সম্মেলন

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২২, ২১:০৮

পাবনার ঈশ্বরদীতে পূর্ব শত্রুতার জের ধরে উপজেলার মুলাডুলি ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামে জমির ফসল কেটে যড়যন্ত্রমূলকভাবে হয়রানি মামলায় গ্রেফতার করায় ক্ষোভ প্রকাশ করে ঈশ্বরদী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে লিখিত বক্তব্য পাঠ করেন মিজানুর রহমান মজনু।

এ সময় মিজানুর রহমান মজনু তার লিখিত বক্তব্যে বলেন, আমার উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পত্তি .৯৪ শতাংশ জমিতে রোপন করা কলাগাছ ও শিম গাছ সন্ত্রাসী কায়দায় কেটে ফেলার ঘটনায় আমাকে ও আমার দুভাইকে জড়িয়ে যে মিথ্যা বানোয়াট ষড়যন্ত্রমূলক ঘটনার হয়রানি মামলায় গ্রেফতার করায় আমি তার তীব্র নিন্দা প্রকাশ করছি। এবং প্রাকৃত ঘটনা (সাংবাদিকদের) আপনাদের সামনে তুলে ধরছি।

আমার দাদির ওয়ারিশ সূত্রে পাওয়া আমাদের ভোগ দখলীয় নিঃকন্টক জমিতে আমরা পুরোপুরি দখল ও হকদার আছি তার খতিয়ান নং ৫৪,এস.এ দাগ নং ১৫৬, আর.এস খতিয়ান নং ৫১, আর.এস দাগ নং ২২৬ এবং দলিল নং ১০৬৫/৩৫০০ খারিজ হিসাব নং ৩৮৬।

এই জমিতে মো. ফারুক হোসেন এবং তার সহযোগী আব্দুস সামাদ প্রামানিকগণ বিগত ২১ ডিসেম্বর তারিখে আমার নিজ নামে ও দখলীয় সম্পত্তির কলাবাগান ও শিম গাছ কর্তন এবং লুটপাট করে ঘর উত্তোলন করে জায়গা দখল করে আমাদের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট বিভ্রান্তিমূলক মামলা দায়ের করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আব্দুল বারেক মোল্লা, আলাউদ্দিন মল্লিক, নুরুল উদ্দিন, শেখ আফাজ উদ্দিন ও রফিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে গত বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের বেতবাড়িয়া পশ্চিমপাড়া গ্রামে প্রকাশ্যে দিনের বেলায় ধারালো অস্ত্রের আঘাতে ৫ শতাধিক ফলন্ত কলার গাছ ও ১ বিঘা জমির ফলন্ত শিম গাছ কেটে ফেলার ঘটনা ঘটে।

এ ঘটনায় রাতেই কৃষক মো. ফারুক হোসেন বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে ঈশ্বরদী থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় ২২ ডিসেম্বর নয়া শতাব্দীর অনলাইনে ঈশ্বরদীতে জমি নিয়ে বিরোধের জেরে কলা গাছ কর্তন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ