ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শীতের রাতে গরম পিঠা নিয়ে হাজির দূর্বার তারুণ্য 

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২২, ২০:২৫

‘ধনী গরীব ভাই ভাই, শীতের পিঠা খাব সবাই’ এই স্লোগানকে ধারন করে বাংলাদেশে সাড়া জাগানো জনপ্রিয় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দূর্বার তারুণ্য 'শীতের পিঠা' নামক এক ব্যতিক্রমী কার্যক্রমের উদ্বোধন করেছে।

রোববার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের নন্দনকানন এলাকায় শতাধিক অসহায় ও দুঃস্থ মানুষকে হরেক রকম শীতের পিঠা খাওয়ানো হয়। এ সব পিঠার মধ্যে ছিল ভাপা পিঠা, চিতল পিঠা, দুধ চিতাই, সাঝের পিঠা ইত্যাদি। দূর্বার তারুণ্য-এর স্বপ্নদ্রষ্টা মুহাম্মদ আবু আবিদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক হেলাল আকবর চৌধুরী বাবর।

এ সময় হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, অনেকের কাছে বর্তমানে শীতের পিঠা এক ধরনের বিলাসিতা মতো মনে হতে পারে। কিন্তু একবার চিন্তা করে দেখুন, আমরা শীতকালে সবাই কমবেশি শীতের পিঠা খেয়ে থাকি অথচ পথের ধারের অসহায় মানুষের কথা চিন্তা করি না। বড়জোর আমরা তাদের জন্য কিছু শীত বস্ত্রের ব্যবস্থা করি। আমরা আসলে সমাজের বৈষম্যের মানসিকতা হটাতে চাই। আমাদের দ্বারা লাখ লাখ কোটি কোটি মানুষকে পিঠা খাওয়ানো সম্ভব নয়, তবে আমাদের এই কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে যদি সমাজের সবাই নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসে তাহলেই সম্ভব বৈষম্য দূর করা।

উপস্থিত ছিলেন দূর্বার তারুণ্য -এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু আদিল, সাংগঠনিক সম্পাদক মো. জিহাদুল ইসলাম, রবিউল হাসান, হযরত আলী মোবারক, মো. কামরুল ইসলাম, মারুপ আল হাসান, মো. রিয়াদসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ