ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

খুলনায় ফেসবুকে ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণা: গ্রেফতার ৭

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২২, ১৫:৪৬

ফেসবুকে ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে শতাধিক বেকার তরুণ-তরুণীদের চাকরি দেওয়ার প্রলোভনে অর্থ হাতিয়ে অভিযোগে ‘খুলনার অগ্নি’ নামে একটি প্রতিষ্ঠানের নারীসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে র‌্যাব- ৬, সদর দফতরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন র‌্যাব- ৬ খুলনার লেফটেন্যান্ট কমান্ডার মো. সারোয়ার হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন, অগ্নি কোম্পানির মূলহোতা অভয়নগরের সৈয়দ তানভীর আহম্মেদ (৩১), খুলনার দিঘলিয়ার মো. সাহাবুদ্দিন (৪০), ঝালকাঠির রাজাপুরের মো. সোহেল (২৮), মোল্লারহাট হাড়িদাহের মো. রেজাউল করিম (৩০), সাতক্ষীরার শ্যামনগর জাদবপুরের মো. জাহিনুর ইসলাম (২০), নগরীর বয়রার মো. জহিরুল ইসলাম (২০) ও ঝালকাঠির রাজাপুরের নাহিদ জাহান জুই (২৮)।

তিনি জানান, গোয়েন্দা তৎপরতা এবং বিভিন্ন অভিযোগের ভিত্তিতে র‍্যাব- ৬ জানতে পারে খুলনা মহানগরীতে একটি প্রতারক চক্র ফেসবুকে চাকরি দেয়ার চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে বেকার তরুণ- তরুণীকে ফাঁদে ফেলে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। আভিযানিক দলটি গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে প্রতারক চক্রটি বেশ কিছু তরুণ-তরুণীকে তাদের অফিসে আটকিয়ে রেখে জোরপূর্বক অর্থ আদায়ের চেষ্টা করছে।

সে মোতাবেক গত শনিবার (২৪ ডিসেম্বর) রাত ৮ টায় র‍্যাব-৬ খুলনার একটি দল নগরীর সোনাডাঙ্গা হাফিজনগর এলাকায় এন এইচ টাওয়ারের ৬ তলায় অবস্থিত ‘অগ্নি কোম্পানি লিমিটেডে’র অফিসে অভিযান চালায়। অভিযানে প্রতারক চক্রের মূলহোতাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। একইসঙ্গে ভুক্তভোগীদরে উদ্ধার করতে করা হয়।

এ সময় তাদের অফিস থেকে ১০টি মোবাইল ফোন, ৪টি ল্যাপটপ, ৪০টি ভর্তি ফরম, ৪৫টি অঙ্গিকারনামা, ১টি সিসি ক্যামেরার ডিভাইস, ৪টি রেজিস্ট্রার ও ৫৪ হাজার ২১০ টাকা উদ্ধার করা হয়।

ভুক্তভোগীদের দেওয়া তথ্য এবং আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের সূত্র ধরে র‌্যাব জানায়, চক্রটি বেকার তরুণ তরুণীদের চাকরি দেওয়ার নাম করে অফিসে ডেকে বিভিন্ন ফাঁদে ফেলে টাকা আত্মসাৎ এবং তাদেরকে আরো তরুণ তরুণীদেরকে ফাঁদে ফেলার জন্য কাজ করতে বাধ্য করতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

জব্দ করা আলামত ও আসামিদেরকে খুলনার সোনাডাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। আসামির বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ