ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সন্তানকে কোরআন শিক্ষা দিন : অধ‍্যক্ষ সিরাজুম্মুনির 

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ২০:৫০

রাজবাড়ী ভান্ডারিয়া মাদরাসার অধ্যক্ষ মাও. আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির বলেছেন, আপনার সন্তানকে অন্তত অতটুকু কোরআন শিক্ষা দিন, যাতে সে আপনার মৃত্যুর পর জানাজার নামাজে দাঁড়িয়ে দোয়া করতে পারে। অন্যথায় সন্তানকে সাধারণ শিক্ষায় যতবড় বিদ্যানই করুন না কেন, তা আপনার পরকালে কোনো কাজেই আসবে না। তাই প্রত্যেক বাবা-মায়েরই উচিত, তার সন্তানকে শিশুকালেই অন্তত ২/৩ বছর কোরআনের শিক্ষা দেয়া।

শনিবার (২৪ ডিসেম্বর) গোয়ালন্দ পৌরসভার টাউন মক্তবে আয়োজিত ১১তম বার্ষিক ওয়াজ মাহফিলের প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্তমান যুব সমাজের অবস্থার গভীর উদ্বেগ প্রকাশ করে সিরাজুম্মুনির বলেন, নিজেরা ঠিকমতো পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ সন্তানকেও নামাজ আদায় ও অন্যান্য নেক কাজের নির্দেশ দিতে হবে। অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সন্তানদের চলাফেরা ও কাদের সঙ্গে কোথায় মিশছে ,কি করছে, কি খাচ্ছে তার প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, শান্তির ধর্ম ইসলাম নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। এ ক্ষেত্রে আমাদের বিভ্রান্ত না হয়ে পবিত্র কোরআনের নির্দেশনা ও রাসুলের সুন্নাহ আঁকড়ে ধরতে হবে। বিশেষ কোনো মত বা পথে না হেঁটে মহান আল্লাহ ও তার রাসুলের পথে হাঁটতে হবে।

টাউন মক্তবের সভাপতি ডা. আব্দুল খালেক সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লি. এর পরিচালক মো. সেলিম মুন্সি, পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেন কুটিন প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ