ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চুয়াডাঙ্গায় বিএনপির ৫ নেতাকর্মী আটক

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ১৭:৫৩

চুয়াডাঙ্গায় গণমিছিলের প্রস্তুতিকালে জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামানসহ পাঁচ নেতাকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে শহরের কোর্টমোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে শহরের শহীদ রবিউল ইসলাম সড়ক নিয়ন্ত্রণে নেয় পুলিশ। এতে পন্ড হয়ে যায় বিএনপির কর্মসূচি।

আটকরা হলেন- জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান, সদস্য আবু বক্কর সিদ্দিক আবু, আলমডাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক রোকন, বিএনপি নেতা আবু হানিফ ও জোলা যুবদলের সাংগঠনিক সম্পাদক রাজীব খাঁন।

জানা গেছে, বেগম খালেদা জিয়াসহ দলের গ্রেফতার হওয়া সকল নেতাদের মুক্তিসহ ১০ দফা দাবিতে চুয়াডাঙ্গায় বিএনপি গণমিছিলের প্রস্তুতি নিতে শহরের কোর্টমোড় এলাকায় জড়ো হচ্ছিলেন নেতাকর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে তর্ক-বিতর্ক শুরু হয় বিএনপি নেতাদের। সেখান থেকে আটক করা হয় বিএনপির পাঁচ নেতাকে।

নেতাকর্মীদের অভিযোগ, শান্তিপূর্ণভাবে কেন্দ্রীয় কর্মসূচির পালন করার প্রস্তুতি চলছিল। ওই কর্মসূচি পন্ড করতে পুলিশ সদস্যরা দলের নেতাদের সঙ্গে দুর্ব্যবহার করে। পরে তাদেরকে জোরপূর্বক আটক করে নিয়ে যাওয়া হয়।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান জানান, বিএনপির মিছিল থেকে হামলা, ভাঙচুর ও পরিস্থিতি অশান্ত করার পরিকল্পনার তথ্য ছিল। তবে আটকদের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ