ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ত্রিশালে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি 

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ১৫:৫০

ময়মনসিংহের ত্রিশালে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ২৮টি দোকান পুড়ে ছাই ও এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শনিবার রাত ২টার দিকে ত্রিশাল পৌর এলাকার মধ্যবাজার বৈদ্যুতিক সর্টসাকির্ট থেকে লাগা আগুনে চালের আড়ত, মুদি মুদিকানসহ ২৮টি দোকানের মালামাল পুড়ে ছাই। ফায়ার সার্ভিসের দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ২৮টি দোকানে থাকা সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষতি হয় প্রায় এক কোটি টাকা।

স্থানীয়দের অভিযোগ, আগুন লাগার পর পরই ফায়ার সার্ভিসকে ফোন দেওয়া হলে আনুমানিক ২৫ মিনিট পর ত্রিশাল ফায়ার সার্ভিসের গাড়ি আসে। এতে আগুনের ভয়াবহতা বাড়তে থাকে। প্রায় দুই ঘণ্টার প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

পুড়ে যাওয়া দোকান মালিক আব্দুল ছাত্তার, সাগর, বিপ্লব, কাওসার, কাজল মিয়া জানান, আমাদের সব পুড়ে ছাই হয়ে গেছে। কিছুই আর অবশিষ্ট থাকলো না। ফায়ার সার্ভিস যদি ঘটনাস্থলে দ্রুত আসতো তাহলে আগুনের ভয়াবহতা বাড়ার আগেই নেভানো সম্ভব হতো। এতে আমাদের এত ক্ষতি হতো না।

ত্রিশাল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রিয়াজ উদ্দিন বলেন, ত্রিশাল মধ্যবাজারে রাত ২টার দিকে আগুন লাগার খবর পেয়ে দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এতে ২৮টি মুদি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতি হয় প্রায় এক কোটি টাকা। পৌর বাজারে পানির কোন ব্যবস্থা না থাকায় আমাদের গাড়িতে বহন করা পানি ও পাইপ লাগিয়ে অনেক দূর নদী থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণ করতে আমাদের হিমশিম খেতে হয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ