ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নির্মাণাধীন রাইসমিল থেকে ২ হাজার টন অবৈধ ধান উদ্ধার 

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২২, ১৮:২৮

বগুড়ায় নির্মাণাধীন রাইস মিল থেকে প্রায় ২ হাজার টন অবৈধ ধান উদ্ধার করেছে বগুড়া সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার মানিকচক এলাকায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

ধানগুলো নিয়ে এসেছে তানভীর ফুড লিমিটেড। তাদের নির্মাণাধীন অটো রাইস মিলে বৃহস্পতিবার থেকে ধান ভর্তি ট্রাক আসা শুরু করে।

এ অভিযান পরিচালনা করেন সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মনিরুল ইসলাম। তিনি জানান, বগুড়া সদর উপজেলার মানিকচক এলাকায় মেঘনা গ্রুপের রাইস মিল স্থাপন হচ্ছে। এখনও মিলটি চালু হয়নি। গতকাল বৃহস্পতিবার থেকে এখানে একাধিক ট্রাকে করে ধান আসছে, এমন একটি সংবাদ আসে। সংবাদ পেয়ে মিল এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩৪ ট্রাকে প্রায় ৬৫০ টন এবং মিল ক্যাম্পাসে ১৪শ টন ধান পাওয়া যায়। এসব ধানের কোনো বৈধ কাগজ না থাকায় ধান অবৈধ।

এ ব্যাপারে তানভীর ফুড লিমিটেডের সিনিয়র ডিজিএম প্রকৌশলী কেতাউর রহমান জানান, আমাদের রাইস মিলে ধান ভাঙ্গার ট্রায়াল করতে হবে। এ জন্য এই ধানগুলো আনা হয়েছে। এই অটো মিলে প্রতি ঘণ্টায় প্রায় ৪০ টন ধান ভাঙ্গার সক্ষমতা সম্পূর্ণ।

সদর উপজেলা খাদ্য কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, এখানে আসার পর এই অটো রাইস মিলের কোনো লাইসেন্স পাওয়া যায়নি। আবার চাল নিয়ে আসার জন্য আমদানিকারকের লাইসেন্স দরকার সেটিও দেখাতে পারেননি। সুতরাং এই ধানগুলো অবৈধ। অবৈধ ধান উদ্ধারের ঘটনায় মামলা হবে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ