ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঈশ্বরদীতে জমি নিয়ে বিরোধের জেরে কলা গাছ কর্তন

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ২১:৫২

ঈশ্বরদীর মুলাডুলিতে দিনের বেলায় সন্ত্রাসী হামলা চালিয়ে ধারালো অস্ত্রের আঘাতে ৫ শতাধিক ফলন্ত কলার গাছ ও ১ বিঘা জমির ফলন্ত শিম গাছ কেটে ফেলার ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারভুক্ত ৩ আসামিকে গ্রেফতার করেছে ঈশ্বরদী থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- মিজানুর রহমান মজনু (৫০), ফজলুর রহমান ফজলু (৪০) ও জাহাঙ্গীর সরদার (৫৫)।

বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার জানান, বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) গ্রেফতারকৃতদের পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দিনের বেলায় সন্ত্রাসী হামলা চালিয়ে ধারালো অস্ত্রের আঘাতে ৫ শতাধিক ফলন্ত কলার গাছ ও ১ বিঘা জমির ফলন্ত শিম গাছ কেটে ফেলে প্রতিপক্ষরা। এ ঘটনায় বুধবার রাতেই ক্ষতিগ্রস্ত কৃষক মো. ফারুক হোসেন বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করেন।

এদিকে ক্ষতিগ্রস্ত কৃষক ও গ্রামবাসীর অংশগ্রহণে ৫ শতাধিক ফলন্ত কলা গাছ ও ১ বিঘা জমির ফলন্ত শিম গাছ কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সভাপতি বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত চাষি সিদ্দিকুর রহমান ময়েজ ওরফে কুল ময়েজ। তিনি বলেন, আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বলেন, ঘটনাটি খুবই ন্যাক্কারজনক। তিনজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ