ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

স্বপ্নের পদ্মা সেতু এখন শেরপুরে!

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ২১:১১

এবার শেরপুরে নির্মিত হলো পদ্মা সেতু। তবে এটি পদ্মা নদীতে নয়। পদ্মা সেতুর আদলে নিপুণ কারুকার্য্যে হুবুহু পদ্মা সেতু নির্মিত হয়েছে শেরপুরের শ্রীবরদী থানা কম্পাউন্ডে। মহান বিজয় দিবস উপলক্ষে নির্মিত হয় এই ‘স্বপ্নের পদ্মা সেতু’।

এই পদ্মা সেতু দেখতে প্রতিদিন দেখতে আসছে শিশু কিশোর সহ বিভিন্ন বয়সের উৎসুক জনতা। এতে প্রশংসায় ভাসছেন থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস।

জানা যায়, শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস শ্রীবরদীতে যোগদানের পর থেকেই শুরু করেন থানা কম্পাউন্ডের অভ্যন্তরের ঝোপ জঙ্গল পরিষ্কারের কাজ। এর পর পরিত্যক্ত মাঠে গড়ে তোলেন বিভিন্ন জাতের ফুলের বাগান। পরিত্যক্ত এক ভবনকে মেরামত আর রং করে গড়ে তোলেন দৃষ্টি নন্দন। থানার অভ্যন্তরের বিভিন্ন স্থানে নির্মাণ করেন ছাউনিসহ বসার সু-ব্যবস্থা। মাত্র দেড় বছরের ব্যবধানে ঝোপ জঙলে আবৃত্ত্ব থানা কম্পাউন্ডকে সাজিয়ে তোলেন রঙ্গিন সাজে। এবার মহান বিজয় দিবসে পদ্মা সেতু আদলে সেতু নির্মাণ করে সর্বমহলে হচ্ছেন প্রশংসিত।

থানা কর্তৃপক্ষ জানায়, পদ্মা সেতু নির্মাণ করেন কারুশিল্পী সনজিত সূত্রধর। এই সেতুকে ঘিরে আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে পুরো থানা কম্পাউন্ড। দৃষ্টিনন্দন পদ্মা সেতু তৈরিতে ব্যবহার হয়েছে বাঁশের খুঁটির ওপর ককশিট, সেতুর পিলার, স্প্যান, সংযোগ সড়ক, রেলিং, বাতির খুঁটিসহ ইত্যাদি। দর্শনার্থীদের কাছে আকর্ষণীয় করে তুলতে সেতুর ওপর রাখা হয়েছে খেলনা গাড়ি। সেতুর এক প্রান্তে স্থাপন করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি। সেতুর সামনে তৈরি করা হয়েছে পানির ফোয়ারা। পুরো সেতুসহ থানা কম্পাউন্ডে সাজানো গোছানো ফুলের বাগানে দেয়া হয়েছে বৈদ্যুতিক রং বে রংয়ের বাতি। ফলে রাতে ফুটে ওঠে এক অপরূপ মনোমুগ্ধকর দৃশ্য।

সেতুটি দেখতে আসা দর্শনার্থীরা বলেন, এটি স্বপ্নের পদ্মা সেতু। খুব ভালো লাগছে। সেতুটি বিজয় দিবসের আনন্দে যোগ হয়েছে নতুন মাত্রা। এজন্য থানা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তারা।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পদ্মা সেতু নির্মাণের স্বপ্ন দেখেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন। এ এলাকার অনেকের স্বপ্নের ওই সেতু এখনও দেখা সম্ভব হয়নি। তাই পদ্মা সেতু সম্পর্কে ধারণা দেওয়ার জন্যই মহান বিজয় দিবস উপলক্ষে পদ্মা সেতুর আদলে থানা চত্বরে সেতুটি নির্মাণ করা হয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ