ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাগেরহাটের সেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২২, ১৯:৪৫

ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে বিদ্যালয়ের গাছ কাটার খবর বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়। ঠিক এর ১১৬ দিন পর বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার ১৯নং ভাটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই গাছখেকো প্রধান শিক্ষক হান্নান হাওলাদারের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।

গত ১২ ডিসেম্বর খুলনা বিভাগীয় (প্রাথমিক শিক্ষা) উপ-পরিচালক মো. মোসলেম উদ্দিন স্বাক্ষরিত একপত্রে হান্নান হাওলাদারের বিরুদ্ধে বিভাগীয় মামলা করার খবর নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, প্রধান শিক্ষক হান্নান হাওলাদার বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণস্থলের চারটি বৃক্ষ গাছ ও ৩-৪টি নারিকেল গাছ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে এসএমসির রেজুলেশনের মাধ্যমে কর্তন করেছেন। এ ধরনের কার্যকলাপ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ৩(খ) ও ৩ (ঘ) ধারা অনুযায়ী অসদাচরণ ও দুর্নীতির আওতায় শাস্তিযোগ্য অপরাধ বিধায় এ বিভাগীয় মামলা রুজু করা হলো।

গত ১৯ আগস্ট সরকারি ছুটির দিন থাকায় সকালে অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি মো. এমদাদুল হকের উপস্থিতিতে গাছ কেটে তা বিক্রি করতে দেখেন এলাকাবাসী। পরে সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে গাছ কাটা বন্ধ করে দেন তারা।

এলাকাবাসী জানান, ১৯নং ভাটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চাম্বল গাছ, তাল গাছ, মেহগনী ও নারিকেল গাছসহ বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকা মূল্যের প্রায় ৯-১০টি গাছ কাটেন স্কুলের প্রধান শিক্ষক। গাছ কাটার সঙ্গে সঙ্গে কিছু গাছ বিক্রিও করে দেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি ছাড়া সরকারি সম্পত্তি এভাবে কেউ কাটতে ও বিক্রি করতে পারে না। যারা সরকারি সম্পত্তি আত্মসাত ও বিক্রির সঙ্গে জড়িত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ