ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাউফলে কৃষি উপকরণ ও সহায়তা প্রদান

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২২, ১৯:১৬ | আপডেট: ২১ ডিসেম্বর ২০২২, ২০:১৯

পটুয়াখালীর বাউফলে কৃষকদের মাঝে কৃষি উপকরণ ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১টায় উপজেলার নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা দাখিল মাদরাসা মিলনায়তনে এ সহায়তা প্রদান করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ইউএসডির অর্থায়নে ফসলের উদ্যোক্তা উন্নয়ন ও মূল্য শৃঙ্খল শীর্ষক এক প্রকল্পের আওতায়, উপজেলার নির্বাচিত ৪১ জন কৃষকদের মধ্যে ইউরিয়া, টিএসপি, জিপসাম, পটাশ, বাদাম, সরিষা ও ভুট্টার বিজ বিতরণ এবং প্রত্যেককে নগদ ৫০০ টাকা করে সহায়তা প্রদান করা হয়।

মাদরাসার সুপার মাওলানা মো. আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ও প্রধান গবেষক প্রফেসর বদিউজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, উৎপাদিত তিনটি ফসলের আয়-ব্যয় ও মুনাফা বিশ্লেষণ, ফলন ও প্রযুক্তি ব্যবধান নির্ধারণ এবং উৎপাদিত ফসলের রপ্তানি সম্ভাব্যতা বিশ্লেষণ; এই তিনটি বিষয়কে সামনে রেখে আমাদের প্রকল্পটি পরিচালিত হচ্ছে। আশা করা যাচ্ছে, এই প্রকল্পটি সঠিকভাবে কৃষকরা কাজে লাগাতে পারলে দেশ বাদাম, সরিষা ও ভুট্টার মতো তৈল বিজ রফতানি করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও সহকারী গবেষক অনুপ কুমার মন্ডল, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. আফজাল হোসেন, মাদরাসার শিক্ষক মাওলানা মোহম্মদ মহিউদ্দিন প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ