ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পত্নীতলায় ৫ ভুয়া চিকিৎসক গ্রেফতার

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২২, ২০:৪৩

নওগাঁর পত্নীতলা থেকে পাঁচজন ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৫ (র‌্যাব)।

সোমবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে সাতটার দিকে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানার নেতৃত্বে উপজেলার নজিপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ভুয়া চিকিৎসকরা হলেন, উপজেলার পুঁইয়া গ্রামের রাজকুমার চৌধুরীর ছেলে চপল চৌধুরী (২৬), চকশিবরামপুর গ্রামের ভক্তভূষন সরকারের ছেলে গোলাপ কুমার সরকার (৩২), আমবাটি গ্রামের হাফিজুর রহমানের ছেলে আবুল কাশেম মিঠু (৩৯), বালুঘা পূর্বপাড়া গ্রামের আবুল কালাম আজাদের ছেলে মোশারফ হোসেন রাজু (৩২) ও নজিপুর পুরাতন বাজার এলাকার শহিনুর রহমানের ছেলে গোলাম সারোয়ার হোসেন (২৯)।

র‌্যাব সূত্রে জানা যায়, তারা এমবিবিএস বা বিডিএস ডিগ্রি অর্জনের কোনো অনুমোদিত সার্টিফিকেট দেখাতে পারেনি। তারা চিকিৎসা সম্পর্কে সঠিক জ্ঞান না রেখেই রোগীদের ওষুধ লিখে দিচ্ছিল। এমনকি তাদের মধ্যে কয়েকজন শরীরের ভাঙ্গা হাড়ের সার্জিক্যাল প্লাস্টার করতেন। কেউ কেউ নিজেকে মা ও শিশু বিশেষজ্ঞ হিসেবে পরিচয় দিতেন। তারা সবাই মেডিকেল দোকান চালাচ্ছিলেন এবং কয়েক বছর ধরে অনুশীলন করছিলেন। আসামিদের বিরুদ্ধে নওগাঁ জেলার পত্নীতলা থানায় মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে পত্নীতলা থানার অফিসার ইনর্চাজ ওসি পলাশ চন্দ্র দেব বলেন, তাদের বিরুদ্ধে থানায় মামলা রুজু হয়েছে এবং আসামিদের কোর্টে পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ