ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বগুড়ায় ৬৫ জন নারী উদ্যোক্তা পেল মুনলাইটের আর্থিক সহযোগিতা

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২২, ২০:৪৩

দেশের সেরা সংগঠন হিসেবে ২০২২ পুরস্কারপ্রাপ্ত মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে নারী উদ্যোক্তাদের মাঝে সুদমুক্ত আর্থিক সহযোগিতা দেওয়া হয়েছে। উইকেয়ারের আর্থিক সহযোগিতায় এই অর্থ প্রদান করা হয়েছে। বাঁশ, নকশীকাঁথা, পুঁথির কাজ, দই তৈরি নারী উদ্যোক্তাদের এই টাকা দেওয়া হয়।

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে বগুড়া শহরের তিনমাথায় যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির প্রেসিডেন্ট জান্নাতুল বাকিয়া মুনমুন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক মো. তোছাদ্দেক হোসেন। বিশেষ অতিথি বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়া সহকারী পরিচালক মো. সেলিম উদ্দীন, ফ্ল্যামিলি প্লানিং এসোসিয়েশন অফ বাংলাদেশ জেলা কর্মকর্তা বগুড়া শাখা মো. আতিকুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার প্রোগ্রাম অফিসার জুয়েল আলম খন্দকার, উপজেলা কো-অর্ডিনেটর মো. নুরুল ইসলাম ও মো. জহুরুল ইসলাম, নারী উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন ললিতা রানী, শাম্মি আক্তার ও রওশন আরা, সম্পা বেগম প্রমখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর দেশের উন্নয়নের জন্য যুব সম্প্রদায়কে প্রশিক্ষণ প্রদান করে প্রকল্প বাস্তবায়ণে আর্থিক সহযোগিতা প্রদান করে থাকে। প্রশিক্ষিত জনগোষ্ঠী ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। দেশের উন্নয়নের জন্য সরকারের পাশাপাশি বে-সরকারি সংগঠনকে এগিয়ে আসতে হবে। সে ক্ষেত্রে মুনলাইটের প্রতিটি কার্যক্রম সঠিক, সময় উপযোগী ও প্রশংসা পাওয়ার যোগ্য।

তিনি আরও বলেন, দেশের প্রতিটি বেসরকারি সংগঠনগুলো যদি কর্মসংস্থানে প্রশিক্ষণ ও সুদমুক্ত আর্থিক সহযোগিতা প্রদান করে তাহলে দ্রুতগতিতে দেশের উন্নয়ন হবে। তিনি সুবিধা ভোগীদের উদ্দেশ্যে বলেন, মুনলাইট আপনাদের যে সুযোগ দিয়েছে, তা আপনারা সঠিকভাবে কাজে লাগান। তবেই আপনাদের পরিবারের উন্নয়ন হবে।

শেষে তিনি ৬৫ জন নারীর মাঝে সুদমুক্ত আর্থিক সহযাগিতা প্রদান করেন। এই সহযোগিতা গ্রহণকারী নারীরা মুনলাইটের সুদমুক্ত ঋণ গ্রহণ করে বাশেঁর তৈরি বিভিন্ন উপকরণ, পুঁথি দিয়ে ব্যাগ তৈরি, দই সন্দেশ তৈরি ও ছাগল পালন কর্মসূচি গ্রহণ করবে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ