ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশ স্মার্ট শিশুদের নিয়েই তৈরি হবে : কল্লোল

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২২, ২১:০৮ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২, ২১:১৩

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল বলেছেন, এদেশের শিশুদের চিন্তায় প্রধানমন্ত্রী অনেক বড় কাজ করছেন। এখন বৈশ্বিক মন্দা যাচ্ছে। তাই শিশুদের চাহিদা নিবারণ করা দরকার। প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশ স্মার্ট দেশে রূপান্তরিত হবে। স্মার্ট বাংলাদেশ স্মার্ট শিশুদের নিয়ে তৈরি হবে, আমরা এই পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মা ও শিশু সহায়তা কর্মসূচির অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সচিব বলেন, স্বাস্থ্য সম্মৃদ্ধি শিশুর জন্যে এই কর্মসূচি আমাদের বিনিয়োগ। আমরা শুধু টাকাই নয়, আমরা প্রশিক্ষণও দিচ্ছি। মা-শিশুদের সুস্থ ও সুন্দরভাবে গড়ে তোলার জন্যে আমরা বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছি। মা ও শিশুর সুফলের ব্যাপারে প্রচার প্রচারণার দরকার আছে।

তিনি বলেন, শিশুদের উন্নয়নের জন্য আমরা কাজ করেছি। প্রত্যেকটি ইউনিয়নে কিশোর-কিশোরী ক্লাব আছে। সেখানে শিশু-কিশোররা এসে শিখছে। কিন্তু অনেক প্রতিষ্ঠানে ক্লাবের সাইনবোর্ড নেই। সাইনবোর্ড থাকা জরুরি। সবশেষে বলব, দেশটি আমাদের। বঙ্গবন্ধুর ডাকে অনেক রক্তের বিনয়েম বীর মুক্তিযোদ্ধারা এ দেশ স্বাধীন করেছেন।

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদফতরের পরিচালক (যুগ্ম সচিব) মনোয়ারা ইশরাত।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ