ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পরিচয় মিলেছে শ্রীপুরে টয়লেট থেকে উদ্ধার হওয়া শিশুর

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২২, ২০:৩৭

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামের একটি বসত বাড়ির টয়লেটের ভেতর থেকে উদ্ধার হওয়া অজ্ঞাত শিশুর পরিচয় পাওয়া গেছে। নিহত ছয় বছর বয়সী শফিকুল ইসলাম নেত্রকোনা জেলার সদর উপজেলার নয়াপাড়া গ্রামের মো. মানিক মিয়ার ছেলে।

শফিকুল ইসলাম নামের মরদেহ উদ্ধারের ঘটনার পরপরই পুলিশ ওই শিশুর দুলাভাই মাজহারুলকে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে হত্যা দায় স্বীকার করেন তিনি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

এরআগে রোববার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১০টায় বেড়াইদেরচালা গ্রামের মনিরুজ্জামান শীতলের ভাড়া বাড়ির টয়লেটের ভেতর মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

শিশুটি পরিবারের সাথে শ্রীপুর পৌর এলাকার চন্নাপাড়া গ্রামে মো. সিদ্দিকের বাড়িতে ভাড়া থেকে দৈনিক ভিত্তিতে এলাকায় কাজ করতেন। এঘটনায় নিহতের দুলাভাই মো. মাজাহারুল পুলিশের কাছে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন বলে জানিয়েছেন শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আমজাদ হোসেন।

স্থানীয়রা জানান, মনিরুজ্জামান শীতলের ভাড়া দেওয়া আধ পাঁকা বাড়ির টয়লেট থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মনিরুজ্জামান সারিবদ্ধ ঘরগুলো কারখানার শ্রমিকদের কাছে মাসিক চুক্তিতে ভাড়া দিয়ে থাকেন। ওই বাড়ির টয়লেট বাড়ির লোকজন ছাড়াও পাশে দোকানদার ব্যবহার করে থাকেন। রোববার সকালে এক ব্যবসায়ী প্রাকৃতিক কাজ সারতে টয়লেটে গেলে ভেতরে শফিকুলের মরদেহ পড়ে থাকতে দেখে বাড়ির মালিককে জানান। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে।

মরদেহ উদ্ধার করা শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহাদত হোসেন জানান, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহিদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সুরতহাল রিপোর্টে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ঘটনার পরপরই শ্রীপুর থানার একাধিক টিম হত্যার রহস্য উদঘাটনে মাঠে নামেন। এসময় নিহত শিশু শফিকুলের দুলাভাই মাজাহরুল স্থানীয় একটি মসজিদের মাইকে শিশু নিখোঁজ ঘোষণা করতে যান। এসময় স্থানীয়রা পুলিশে বিষয়টি জানান। তাৎক্ষনিকভাবে শ্রীপুর থানার উপ-পরিদর্শক আমজাদ হোসেন ও এসআই সাদিকুর রহমান দুলাভাই মাজাহারুলকে জিজ্ঞাসাবাদ করেন। এসময় তার আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে আটক করে থানায় নিয়ে যান।

এসআই আমজাদ হোসেন জানান, থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয় শিশুটির দুলাভাইকে। এক পর্যায়ে দুলাভাই মাজহারুল শিশু শফিকুল ইসলামকে হত্যার দায় স্বীকার করেন। তবে কারণ হিসেবে একেক সময় একেক কথা বলছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহিদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ