ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপির ৪৩৪ নেতাকর্মী কারাগারে, রিমান্ডে ১৪

প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২২, ২০:৪০

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের মামলায় গ্রেফতার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও ১৪ আসামির দুই দিনের রিমান্ড এবং আমান উল্লাহ আমান ও আব্দুল কাদের জুয়েলের জামিন মঞ্জুরের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার এসআই জাহিদুল আলম ৪৫০ আসামিকে আদালতে হাজির করেন। তাদের মধ্যে ১৫ জনের সাত দিনের রিমান্ড এবং ৪৩৫ জনকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন ও মাসুদ আহমেদ তালুকদার ১৫ আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিন চান এবং ৪৩৫ আসামির জামিনের জন্য শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

কারাগারে যাওয়া আসামিদের মধ্যে আছেন—রুহুল কবির রিজভী, আব্দুস ছালাম, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, ফজলুল হক মিলন, খায়রুল কবীর খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

রিমান্ডে যাওয়া আসামিদের মধ্যে আছেন—বিএনপির সহ-জলবায়ু সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ঢাকা জেলা বিএনপি সভাপতি খন্দকার আবু আশফাক, শাহজাহান, এ কে এম আমিনুল ইসলাম, ওয়াকিল আহমেদ প্রমুখ।

আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম এসব তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এতে আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ