ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শোককে শক্তিতে পরিণত করে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী: ব্যারিস্টার বিপ্লব

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২১, ১৫:০৭

আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, শোককে শক্তিতে পরিণত করে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

তিনি রোববার ( ১৫ আগস্ট) দুপুরে রাজধানীর লালবাগ এলাকার আজিমপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে গরীব দুঃখী মানুষের মাঝে গরুর মাংস ও চাল বিতরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ২৬ নং ওয়ার্ডের কাউন্সিল হাসিবুর রহমান মানিকের উদ্যোগে গৌর শহীদ মাজার সংলগ্ন এ সভা অনুষ্ঠিত হয়।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আজকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাঝে নেয়। কিন্তু তারই সুকন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য রাজনীতি করে যাচ্ছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ছিল বাংলাদেশ থেকে দরিদ্র্যতামুক্ত করা। বঙ্গবন্ধুর সোনার বাংলা ছিল ধনী- গরীব কোন পার্থক্য না রেখে বাংলাদেশের সকল মানুষের যাতে ভাগ্যর পরিবর্তন হয়। আজকে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাও বাবার সেই স্বপ্ন বাস্তবায়নে রাজনীতি করে যাচ্ছেন।

আওয়ামী লীগের দফতর সম্পাদক বলেন, ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণে বাংলাদেশের মানুষ জাতীয় শোক দিবস পালন করছেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন। আমৃত্যু তিনি রাজনীতি করেছেন নিজেকে দুঃখী মানুষের দুঃখ কষ্ট লাগব করার জন্য। তিনি আজীবন রাজনীতি করেছেন দিন মজুর,সাধারণ মানুষ, গরীব মানুষের মুখে হাসি ফোটানোর জন্য।

বিপ্লব বড়ুয়া বলেন, সেদিন বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশের মানুষের কল্যাণের জন্য বাংলাদেশের মানুষের সুখ শান্তি সমৃদ্ধির জন্য সেই গণমুখী রাজনীতি নিষিদ্ধ করা হয়েছিল। রাষ্ট্রের সম্পদ লুটপাট করা হয়েছিল। ১৯৭১ এর যুদ্ধাপরাধী ১৯৭৫ এর খুনি তাঁরা মিলে....... স্বাধীন বাংলাদেশের বঙ্গবন্ধু হত্যার বিচার দাবি নিষিদ্ধ করা হয়েছিল।

চলমান করোনা পরিস্থিতিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক মানুষের পাশে আছেন জানিয়ে তিনি বলেন, এই করোনাকালীন আপনারা দেখেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেছেন বাংলার কোন মানুষ না খেয়ে থাকবে না। বঙ্গবন্ধু কন্যা বলেছেন তিনি মানুষের খাদ্য সহায়তা দেওয়ার পাশাপাশি তিনি মানুষের স্বাস্থ্য সুরক্ষা দিবেন।

অনুষ্ঠানের আয়োজক ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ, চিত্রনায়ক ফেরদৌস প্রমুখ। এসময় স্থানীয় আওয়ামী লীগ ও তাঁর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ২৬ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানের গরীব দুঃখী মানুষের মাঝে ৫০০ গ্রাম গরুর মাংস ও ১ কেজি চাল বিতরণ করেন।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ