ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মহিলা আ’লীগের সম্মেলন, সোহরাওয়ার্দীতে প্রধানমন্ত্রী

প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২২, ১৫:৫৮

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনে অংশ নিতে সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাকে স্বাগত জানান সংগঠনটির নেতাকর্মীরা।

শনিবার (২৬ নভেম্বর) বিকেল ৩টার দিকে সমাবেশস্থলে পৌঁছান তিনি। এরপর জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় সংগঠনের পতাকা উত্তোলন করেন বাংলাদেশ মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়া বাংলাদেশ মহিলা লীগের ৭২টি সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনের পতাকা উত্তোলন করেন। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন। মঞ্চে ওঠার পর শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংগঠনের অন্য নেতৃবৃন্দ। এরপর সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক শেখ হাসিনা উত্তরীয় পড়ান।

সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুনে ছেয়ে গেছে। শাহবাগ থেকে মৎস্য ভবন ও শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে শাপলা চত্বর পর্যন্ত ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে।

সম্মেলন কেন্দ্র করে কয়েক দিন ধরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা নিজেদের অনুসারীদের নিয়ে দলীয় কার্যালয়ের সামনে মিছিল করে শক্তি প্রদর্শন করে আসছিলেন।

সম্মেলনের সার্বিক প্রস্তুতি প্রসঙ্গে মহিলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রোজিনা নাসরিন বলেন, ‘আজ (শনিবার) আমাদের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এ জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছি। সারা দেশ থেকে আমাদের সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা, কাউন্সিলর ও ডেলিগেটরা অংশগ্রহণ করেছেন। সম্মেলন কেন্দ্র করে একটি উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আগামী নেতৃত্বে কারা আসবে–সেই বিষয়েও নেতাকর্মীদের মাঝে অনেক আগ্রহ রয়েছে, আমি তার বাইরে নই।’

এর আগে ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের সবশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি তিন বছর পরপর সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রায় পাঁচ বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ