ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তারেক-জুবাইদার বিরুদ্ধে গেফতারি পরোয়ানার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশনার সময়: ০১ নভেম্বর ২০২২, ১৬:৫৩ | আপডেট: ০১ নভেম্বর ২০২২, ১৭:৩৭

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মঙ্গলবার (১ নভেম্বর) বিকালে বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি নয়াপল্টন থেকে শুরু হয়ে কাকরাইল মোড় হয়ে আবার বিএনপির পার্টির অফিসে এসে শেষ হয়। মিছিল থেকে অবিলম্বে তারেক রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে জারি করা গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানানো হয়।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য রিজভী বলেন, বিএনপির আন্দোলন দেখে ভীত হয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। আইন আদালতে ব্যবহার করছে বিরোধী দলের নির্যাতনের হাতিয়ার হিসেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু যতই নির্যাতন করুন না কেন আইনশৃঙ্খলা বাহিনী ও আইন আদালতকে ব্যবহার করে সরকারের শেষ রক্ষা হবে না। তিনি আরো বলেন, সরকার এক অজানা ভয় থেকে তারেক রহমান ও তার পরিবারের বিরুদ্ধে মামলা করেছে। পতনের ভয় থেকেই এসব করছে।

বিক্ষোভ মিছিলে দলের স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ছাত্রদলের কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুবদলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, কামরুজ্জামান দুলাল, গোলাম মাওলা শাহীন, এনামুল হক, ওমর ফারুক কাওছার, মেহেবুব মাসুম শান্ত, স্বেচ্ছাসেবক দলের শফিউদ্দিন সেন্টুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ