ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আ’লীগ-বিএনপি নৈরাজের সৃষ্টি করেছে : ইসলামী সমাজ

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২২, ২১:৩৭

ইসলামী সমাজের আমির সৈয়দ হুমায়ূন কবীর বলছেন, গণতন্ত্রের নামে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দল বিএনপি রাজনৈতিক অঙ্গনে চরম নৈরাজের সৃষ্টি করেছে। সংঘাত ও সংঘর্ষের কারণে জাতীয় জীবনে ভয়াবহ মানবিক বিপর্যয় দেখা দিতে পারে। তিনি বলেন, গণতন্ত্র জাতিকে বিভিন্ন দল-উপদলে বিভক্ত করে সংঘাত ও সংঘর্ষের পথে ঠেলে দিয়েছে। এই অবস্থা থেকে মুক্তি দিতে পারে একমাত্র ইসলামী শাসনব্যবস্থা। বরিরবার (২৩ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ইসলামী সমাজ আয়োজিত ‘বাংলাদেশসহ বিশ্বব্যাপী সংঘাতময় রাজনীতি : এ থেকে উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা মুহাম্মাদ ইয়াছিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইসলামী সমাজের বিভিন্ন পর্যায়ের নেতারা।

সৈয়দ হুমায়ূন কবীর বলেন, সংঘাতময় রাজনীতির কারণে মানবতা আজ ধ্বংসের মুখোমুখি। বর্তমানে পৃথিবীর বিভিন্ন রাষ্ট্রে রাজনৈতিক অঙ্গনে সংঘাতময় অবস্থা বিরাজ করছে। মানব রচিত ব্যবস্থার সংঘাতময় রাজনীতি বিশ্বের মানুষকে দুনিয়ার জীবনে মহাবিপর্যয়ের মুখোমুখি করেছে এবং আখিরাতের জীবনকে ধ্বংস করে দিচ্ছে।

তিনি বলেন, মানব রচিত ব্যবস্থা মেনে চলার কারণে বাংলাদেশসহ বিশ্বব্যাপী রাজনীতির নামে মানুষে মানুষে সংঘাত ও সংঘর্ষ চলছে এবং এর মাত্রা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। যা সাধারণ মানুষের জীবনকে অতিষ্ঠ করছে। দুর্নীতি, সন্ত্রাস ও নৈরাজ্য বিশ্বের মানুষের জীবনে বিপর্যয় সৃষ্টি করছে। ধর্মের নামেও সন্ত্রাস, উগ্রতা ও জঙ্গিবাদী অপতৎপরতার বিস্তার ঘটছে। সংগঠনের আমির ইসলাম প্রতিষ্ঠায় শান্তিপূর্ণ তিন দফা কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষিত কর্মসূচিগুলো হচ্ছে- দেশ ও জাতির গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে মত-বিনিময়; প্রচলিত রাজনৈতিক ও ইসলামী দলসমূহের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় এবং রাজধানী ঢাকা ও ৮টি বিভাগে ৮টি শান্তি সমাবেশ করা।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ