ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

‘অলির নেতৃত্বে নতুন বিএনপি, খালেদা-তারেককে বাদ দিয়ে ভোট’

প্রকাশনার সময়: ০৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৩১ | আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৪

বিএনপির সাবেক নেতা কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজারে শহীদ মঞ্জুর স্টেডিয়ামে উপজেলা ছাত্রলীগ ও সরকারি সফর আলী কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আব্দুর রহমান।

তিনি আরও বলেন, বিএনপি ভোট বর্জনের কথা বললেও দলটির একটি অংশ সিদ্ধান্ত নিয়েছে, তারা খালেদা জিয়া ও তারেক রহমানকে ছাড়াই ভোটে আসবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, একটা খবর হলো ইতিমধ্যে বিএনপির দুইটি উইকেট পড়ে গেছে। তারা হলেন, সাবেক বিএনপি নেতা বদরুদ্দোজা চৌধুরী ও অলি আহমেদ। এবার অলি আহমেদের নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে। আর জামায়াত বিএনপিকে তালাক দিয়ে দিয়েছে। জামায়াত তাদের সঙ্গে আর কোনো আন্দোলনে থাকছে না।

নতুন বিএনপিতে অলি আহমেদের সঙ্গে বিকল্পধারার চেয়ারম্যান এ কেউ এম বদরুদ্দোজা চৌধুরীও থাকছেন বলেও মন্তব্য করেন তিনি।

আব্দুর রহমান বলেন, বিএনপির নেতারা ঠিক নেই, ভোটারও ঠিক নেই। খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে আসামি আর তারেক রহমান লন্ডনে পলাতক। দলের নেতাই যদি ঠিক না থাকে তাহলে ভোটার কি ঠিক থাকবে। তাই তারা ভয় পায় যে নির্বাচনে ভরাডুবি হবে।

আগামী জাতীয় নির্বাচনের ভোট নির্বাচন কমিশনের অধীনে হবে উল্লেখ করে আব্দুর রহমান বলেন, সে নির্বাচন হবে সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে আহ্বান জানিয়েছেন। তারা (বিএনপি) বলছে নির্বাচনে অংশ নেবে না, নির্বাচন হতেও দেবে না। তারা রাজপথে আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করছে।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আপনাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেন। সেখানে কোনো বাধা নেই। তবে জনগণের জানমাল বিনষ্ট করার কর্মসূচি মানুষের দুর্ভোগের কর্মসূচি যদি দেন- ছাত্রলীগের একটা কর্মী বেঁচে থাকতে আমরা সে সহিংস আন্দোলন হতে দেব না।

আব্দুর রহমান আরও বলেন, ২০২৪ সালে নির্বাচন হবে। সে নির্বাচনে নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। আর অন্তবর্তীকালীন সরকার প্রধান থাকবেন শেখ হাসিনা। আমরা বিশ্বাস করি শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসতে চায় না কারণ এ পর্যন্ত যত সুষ্ঠু নির্বাচন হয়েছে কোনো নির্বাচনে তারা ক্ষমতায় আসতে পারেনি। জিয়াউর রহমান সায়েমের বুকে পিস্তল ধরে ‘হ্যা’-‘না’ ভোট করেছিল। ৯০ সালের ভোটের পর কেউ ভেবেছিল বিএনপি ক্ষমতায় আসবে? তারা সেদিন স্থূল কারচুপি করে ক্ষমতায় এসেছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ