ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিদিশা থেকে সরে গেলেন মামুন 

প্রকাশনার সময়: ১০ নভেম্বর ২০২১, ০২:০১

জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিকির নেতৃত্বাধীন দল পুনর্গঠন প্রক্রিয়ার শুরুতেই হোঁচট।

মঙ্গলবার বিদিশার জাতীয় পার্টি থেকে পদত্যাগ করেন ভারপ্রাপ্ত মহাসচিব কাজী মামুনুর রশিদ। পদত্যাগপত্রে কাজী মামুন উল্লেখ করেন, ব্যক্তিগত ও ব্যবসায়িক ব্যস্ততার কারণে এরিক এরশাদ ঘোষিত জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত মহাসচিব পদ থেকে সজ্ঞানে পদত্যাগ করলাম।

পদত্যাগের বিষয়ে কাজী মামুন বলেন, আমার পদত্যাগপত্রের কপি বিদিশা সিদ্দিকের কাছে পাঠিয়ে দিয়েছি। একইসঙ্গে পদত্যাগপত্রের একটি সফট কপি তার হোয়াটসঅ্যাপে আমি পাঠিয়েছি।

কী কারণে পদত্যাগ করছেন জানতে চাইলে কাজী মামুন বলেন, জাপা পুনর্গঠন প্রক্রিয়ার চেয়ারম্যান হচ্ছেন রওশন এরশাদ। তার অসুস্থতার কারণে বিদিশা সিদ্দিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার প্রস্তাব আসে। এতে পুনর্গঠন প্রক্রিয়ার সিনিয়র নেতারা সবাই একমত হয়ে তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে রেজুলেশনও করা হয়। কিন্তু এটা সংবাদ মাধ্যমে ঘোষণা করা কথা ছিল আগামী সপ্তাহে। সেই সিদ্ধান্ত অমান্য করে বিদিশা সিদ্দিক গত ৪ নভেম্বর নিজেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করে দেন। ফলে সিনিয়র নেতারা মনঃক্ষুণ্ন হন। একইসঙ্গে তারা মনে করেন, অসুস্থ রওশন এশাদকেও এতে অপমান করা হয়েছে। তাই আমি দল থেকে পদত্যাগ করেছি।

উল্লেখ্য, গত ১৪ জুলাই নতুন জাতীয় পার্টির কমিটি ঘোষণা করেন প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদ। তার ঘোষিত কমিটিতে চেয়ারম্যান করা হয় এরশাদের স্ত্রী রওশন এরশাদকে, সিনিয়র কো-চেয়ারম্যান করা হয় এরশাদের সাবেক স্ত্রী ও এরিকের মা বিদিশা এরশাদকে। আর ভারপ্রাপ্ত মহাসচিব করা হয় এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশিদকে। এর মাঝে গত ৪ নভেম্বর এক সংবাদ সম্মেলনে বিদিশা নিজেকে নতুন জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ