ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘জনগণের নয় দেয়ালে পিঠ ঠেকে গেছে বিএনপির’

প্রকাশনার সময়: ০৯ নভেম্বর ২০২১, ২১:২৫

জনগণের পিঠ দেয়ালে ঠেকেনি, তারা ঠিকই সামনে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে বিএনপির। মঙ্গলবার সকালে তার দফতর থেকে ব্রিফিংকালে মন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি নেতাদের বক্তব্য শুনলে মনে হয়, দেশ যুদ্ধ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে কিংবা দেশে দুর্ভিক্ষ চলছে। জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে তাদের এমন নেতিবাচক বক্তব্য দায়িত্বজ্ঞানহীন রাজনৈতিক দলে হতাশার বহির্প্রকাশ ছাড়া আর কিছু নয়।

মালিক শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দকে পুনঃনির্ধারিত হারের চেয়ে বেশি ভাড়া আদায় এবং যাত্রী ভোগান্তি থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ সময় ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধিতে সরকার কেবল ডিজেলচালিত যাত্রীবাহী পরিবহনের ভাড়া পুনঃনির্ধারণ করছে বলেও জানান তিনি।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে গতকাল থেকে ঢাকার বিভিন্ন স্থানে বিআরটিএ মোবাইল কোর্ট পরিচালনা করছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যেই দেশব্যাপী অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাঠপর্যায়ে নির্দেশনা দেয়া হয়েছে।

মন্ত্রী আরো বলেন, কিছু কিছু গণমাধ্যম দায়িত্বশীল ভূমিকা পালন করলেও দু-একটি গণমাধ্যম বিরূপ ও অপমানজনক সমালোচনা করছে, যা প্রত্যাশিত নয়।

এর আগে, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বাংলাদেশের নতুন কান্ট্রি ডিরেক্টর অ্যাডিমন গিন্টিং এবং বিদায়ী কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের নেতৃত্বে এডিবির একটি প্রতিনিধি দল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অফিস কক্ষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। বাংলাদেশে এডিবির সহায়তায় যেসব প্রকল্পের কাজ চলমান সেগুলোর অগ্রগতি নিয়ে সাক্ষাৎকালে আলোচনা হয়।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ