ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘আ’লীগের সঙ্গে সংলাপের কোনো প্রশ্নই আসে না’

প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২১, ২২:২৪

সুষ্ঠু নির্বাচনের জন্য নির্দলীয় সরকার প্রয়োজন বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারকে হত্যা করেছেন। নির্দলীয় নিরেপেক্ষ সরকার ছাড়া এ দেশে সুষ্ঠু নির্বাচন হবে না। ফলে নির্দলীয় নিরপেক্ষ সরকার না হলে বিএনপিসহ অন্য দলগুলোও নির্বাচনে যাবে না। এখানে সংলাপের কোনো প্রশ্নই আসে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় আরো বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম- মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপির (একাংশ) মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

খন্দকার মোশাররফ বলেন, দেশের মানুষের সামনে এখন একটাই চ্যালেঞ্জ, গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনা। আগামী দিনগুলোতে গণতন্ত্রকে পূর্ণ প্রতিষ্ঠা করতে হবে। কথা বলার অধিকার, মানুষের চিন্তার অধিকার, দেশের মানুষকে সার্বিকভাবে মুক্ত করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন বিএনপি নির্বাচনে অংশ নিলেও কিছু না, না নিলেও কিছু না। নির্বাচন অনুষ্ঠিত হবে। তারা এমন অনেক কথা বলেন। তারা বলেন, বিএনপিকে কেউ সংলাপে ডাকে না। তাহলে নির্বাচনের আগে এত চেষ্টা-তদবির করে ড. কামালের মাধ্যমে কে ডেকেছিল?

আলোচনা সভায় শামসুজ্জামান দুদু বলেন, আজ আওয়ামী লীগ সাহসের কথা বলে। সাহস থাকলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেন, খালেদা জিয়াকে মুক্ত করে দেন।

সভায় মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগ গিরগিটির মতো রং পাল্টায়। আরেকটা হলো সূর্যমুখী ফুলের মতো এরা। সূর্য যেদিকে যায়, সেও সেদিকে যায়। এদের ব্যাপারে ব্যাখ্যা বিশ্লেষণ করে পাওয়া যাবে না।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ