ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপি-পুলিশ সংঘর্ষে আসামি দেড় হাজার

প্রকাশনার সময়: ২৭ অক্টোবর ২০২১, ২০:০১

রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় বিএনপি ও ছাত্রদলের দেড় হাজার অজ্ঞাত নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে। বুধবার বিষয়াটি নিশ্চিত করেন পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন মিয়া।

তিনি বলেন, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও অবৈধ সমাবেশের অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা করেছে। মামলায় অজ্ঞাত দেড় হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত ৫০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

এর আগে মঙ্গলবার সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্প্রীতি মিছিলের আয়োজন করে বিএনপি। এসময় ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ বানিয়ে দলটির জ্যেষ্ঠ নেতারা বক্তব্য দেন। সমাবেশ শেষে নেতাকর্মীরা মিছিল নিয়ে বের হলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

ঘটনার দিন পূর্বনির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই দলের নয়াপল্টনের অফিসের সামনে জড়ো হন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিএনপি অফিসের সামনে থেকে কাকরাইল ইসলামী ব্যাংক মোড় পর্যন্ত সড়কটিতে অবস্থান নেন তারা। ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবি’ নিয়ে কর্মসূচি হলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতেও সমাবেশে স্লোগান দেন নেতাকর্মীরা। সমাবেশে বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা অংশ নেন।

সমাবেশ শেষ হওয়ার পরপরই নেতাকর্মীরা বিক্ষিপ্তভাবে ফিরে যাওয়ার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ