ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

‘বিএনপির সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে আগ্রহী ভারত’

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৪

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে আগ্রহী ভারত। পরিবর্তিত পরিস্থিতিতে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সাথে সম্পর্ক উন্নয়নেও ভারত এরই মধ্যে যোগাযোগ করছে বলে জানান তিনি।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

পরে এক ব্রিফিংয়ে মির্জা ফখরুল জানান, বৈঠকে দু'দেশের বিদ্যমান সমস্যাসহ সীমান্তে হত্যা, পানি সমস্যা এবং উভয় দেশের স্বার্থে নিরাপত্তা ইস্যুতে আলোচনা হয়।

তিনি আরও জানান, প্রতিবেশী দেশ হিসেবে ভারত বাংলাদেশের সাথে সুসম্পর্ক রাখতে চায়। বর্তমান সরকারের সাথে কাজ করার লক্ষ্যে দেশটির পক্ষ থেকে যোগাযোগ করা হচ্ছে বলেও জানান বিএনপি মহাসচিব।

অন্যদিকে, বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ। প্রায় ঘণ্টাব্যাপী এই বৈঠকে দুই দেশের মধ্য দ্বি-পাক্ষিক উন্নয়ন, বিভিন্ন সমস্যাবলি নিয়ে আলোচনা হয়েছে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ