ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

‘নতুন স্বাধীনতা অর্জনে ১৫ বছর সংগ্রাম করেছে বিএনপি’

প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৩

নতুন স্বাধীনতা অর্জন করতে বিএনপি দীর্ঘ ১৫ বছর ধরে সংগ্রাম করেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই গণতান্ত্রিক সংগ্রামের জন্য আমাদের ৭০০‘র বেশি নেতাকর্মী গুম হয়ে গেছে। ২ হাজারের বেশি নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। ৬০ লাখের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ।

৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রোববার (১ সেপ্টেম্বর) দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আজকের দিনটি জন্য আমরা আল্লাহর কাছে শুকরিয়ে আদায় করছি। ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে এই দিনটি মুক্ত ও স্বাধীন পরিবেশে পালন করতে পারছি।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশে জাতীয়বাদী দল সব সময় নেতৃত্ব দিয়েছে। আমরা আশা করি, আগামী দিনেও তার সঠিক রাজনীতি এবং জনগণকে সঙ্গে নিয়ে সঠিকভাবে সামনের দিকে এগিয়ে যাবে। দেশকে পুনর্গঠন করার কাজে মনোযোগ দেবে।

‘আজকে আমরা শপথ নিয়েছি যে কোনো বাধাই আসুক, সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠাতা করা ও মুক্ত বাজার অর্থনীতি প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাবো’— যোগ করেন মির্জা ফখরুল।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, সাইফুল আলম নীরব প্রমুখ।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ