ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

‘ছাত্র-জনতার আন্দোলনে প্রত্যেকটি গুলির হিসেব নেওয়া হবে’

প্রকাশনার সময়: ৩০ আগস্ট ২০২৪, ১৯:১৪

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, ছাত্র-জনতার গণআন্দোলনে প্রত্যেকটি গুলি ও রক্তের হিসেব নেওয়া হবে।

তিনি বলেন, গত ১৭ বছরে অবৈধ ফ্যাসিস্ট আওয়ামী স্বৈরাচার সরকার দেশে গুম-খুন, জুলুম-নির্যাতন চালিয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে রাজধানীর পল্লবীতে ছাত্র-জনতার গণআন্দোলনে নিহত পল্লবী থানার ৩ নং ওয়ার্ড শ্রমিক দলের সহ-সভাপতি মো. আসিব মিয়ার পরিবারের সঙ্গে দেখা করে আর্থিক সহায়তা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

আমিনুল হক বলেন, ছাত্র-জনতার গণআন্দোলনে প্রত্যেকটি গুলির এবং রক্তের হিসেব নেওয়া হবে।

আমিনুল বলেন, গণহত্যাকারী প্রত্যেককে আইনের আওতায় এনে বিচার করতে হবে। তাদেরকে বাংলার মাটিতেই বিচার করা হবে। প্রতিটি মানুষ দেখবে কিভাবে স্বৈরাচারের বিচার করা হয়।

তিনি বলেন, বিগত দিন গত ১৭ বছরে বিএনপি নেতা চৌধুরী আলম, ইলিয়াস আলী, সাজেদুল ইসলাম সুমনসহ অনেককে ভাইকে গুম করা হয়েছে। আজকের এই গুম দিবসে আমরা তাদেরকে গভীরভাবে স্মরণ করছি এবং কথা দিচ্ছি ইনশাআল্লাহ গুম খুনের বিচার হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণের প্রত্যাশা, একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনে জনগণের ভোট প্রয়োগের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। সেই সরকার জনগণের কথা মতো চলবে। দেশে আর কোনো স্বৈরাচারের জন্ম হবে না

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু, শ্রমিকদল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব কামরুজ্জামান, প্রচার সম্পাদক আহসানুল হক চৌধুরী, পল্লবী থানা যুবদলের সভাপতি নূর সালাম।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ