মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

দেশের চিকিৎসাসেবা অব্যাহত রাখার আহ্বান রফিকের

প্রকাশনার সময়: ০৭ আগস্ট ২০২৪, ২০:৫৪

দেশের চিকিৎসাসেবা অব্যাহত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

বুধবার (৭ আগস্ট) বিবৃতিতে বলা হয়, গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, বিভিন্ন সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা সেবার সঙ্গে জড়িত অনেক চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মচারী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর অনুপস্থিত থাকার কারণে হাসপাতালের চিকিৎসাসেবা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে ও ভেঙে পড়ছে।

গত ১৬ বছরের দুঃশাসন, অবিচার ও নিপীড়ণের জন্য বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংসের মুখে। স্বাস্থ্য ব্যবস্থার প্রতিটি বিভাগে এতদিন যে দুর্নীতি ও অবৈধ নিয়োগ কিংবা পদোন্নতির মাধ্যমে যে বৈষম্য তৈরি হয়েছে, আশা করি কর্তৃপক্ষ দ্রুত এর সুষ্ঠু সমাধান করবে।

খালেদা জিয়া এবং তারেক রহমানের সুস্পষ্ট নির্দেশনা হলো সবধরনের প্রতিহিংসা ও অরাজকতা বন্ধ রাখার। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সবার নিরাপত্তা বজায় রাখার জন্য বদ্ধপরিকর।

এমতাবস্থায়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন হাসপাতালের পরিচালক, বিভাগীয় প্রধান, অধ্যাপক, চিকিৎসক, নার্সিং কর্মকর্তা এবং অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীকে হাসপাতালের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করছি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ