ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

সরকার পতনের ১ দফা দাবিতে নতুন কর্মসূচি দেবে বিএনপি

প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২৪, ২১:৪২

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি নতুন কর্মসূচি দেবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে রোববার (১৪ জুলাই) সন্ধ্যায় যুগপৎ আন্দোলনের শরিক ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠকে শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের স্বার্থ হানিকর চুক্তি-সমঝোতা করা হচ্ছে। সীমান্তে মানুষ হত্যা হচ্ছে, অরক্ষিত থাকছে…. নানা কারণে আমরা মনে করি যে, এক দফার দাবিতে যে লড়াই শুরু করেছি তার বাস্তবায়ন ছাড়া সংকটের সমাধান হবে না। আর সেই লড়াইকে এগিয়ে নিতে আগামী দিনে কর্মসূচি ঘোষণা করব। ওই কর্মসূচি ঘোষণা বিষয়ে আজকে আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, সংকট সৃষ্টি করা হচ্ছে, সংকট বৃদ্ধি করা হচ্ছে, যা গ্রহণযোগ্য নয়। দেশে যে বিদ্যমান সংকট তৈরি হয়েছে, তা গণতন্ত্রহীনতার সংকট। আজকে দুর্নীতি-অনাচারে দেশ ছেয়ে গেছে। পরিষ্কার বোঝা যাচ্ছে যে, সরকারের পৃষ্ঠপোষকতায় সরকারে নিযুক্ত ঊর্ধ্বতন ব্যক্তিরা দুর্নীতি করে দেশটাকে ফোকলা করে দিচ্ছে। ব্যাংকগুলো শূন্য হয়ে যাচ্ছে, টাকার অবমূল্যায়ন হয়েছে। দ্রব্যমূল্যের ঊধর্বগতিতে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে।

নজরুল ইসলাম খান বলেন, ছাত্রদের দাবি ছিল কোটা সংস্কারের। সেই দাবির প্রতি বিএনপি সমর্থন জানিয়েছে। সেই ছাত্ররা এখন এই দাবিতেই আন্দোলন করছে। দেশের প্রধানমন্ত্রী বা মন্ত্রীরা যখন শপথ গ্রহণ করেন তখন তাদেরকে বলতে হয় যে, কখনো অনুরাগ বা বিরাগে মুখোমুখি হয়ে কোনো সিদ্ধান্ত নেবেন না। কিন্তু আমরা দেখলাম যে, প্রকাশ্যে ঘোষণা করেই একটা বিরাগের বশবর্তী হয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন— কোটাই বাতিল করে দিলাম। তখন এটা কেউই যুক্তিসঙ্গত মনে করেনি, মূলত এটা বিরাগের বশবর্তী হয়ে করা হয়েছে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ