ঢাকা, রোববার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

মূল সমস্যা থেকে ডাইভার্ট করতে কোটা আন্দোলনের সৃষ্টি : ফখরুল

প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৪, ১৭:৫৩

দেশের মূল সমস্যা থেকে জানগণকে ডাইভার্ট করতে কোটা আন্দোলনের সৃষ্টি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কোটা সংস্কার আন্দোলনে বিএনপির ইন্ধন নেই দাবি করে তিনি বলেছেন, আন্দোলনের বিষয়টা আমরা দুইভাবে দেখি। প্রথমত মনে করি দেশের মূল সমস্যা থেকে ডাইভার্ট করতে এ ধরনের আন্দোলন সৃষ্টি। দ্বিতীয়ত ছাত্রদের যে দাবি তার সঙ্গে আমরা একমত। দেশের মানুষ নিজেদের দাবিতে ঐক্যবদ্ধ হয়েছে, সেটা আমাদের অনুপ্রাণিত করে।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সোমবার (৮ জুলাই) দুপুরে খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নিয়ে এসে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন কথা বলেন ফখরুল।

এ সময় প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে ফখরুল বলেন, দুর্নীতি লুটপাটের কারণে সরকার অর্থ সংকটে ভুগছে, এখন তারা সব জায়গায় থেকে টাকা নিয়ে চালাতে চাচ্ছে। সরকারের দুর্নীতিবাজদের জন্য জনগণকে ঋণের ফাঁদে ফেলা হয়েছে।

খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত চারটার সময় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। তিনি প্রায়ই হাসপাতালে যাওয়া-আসার মধ্যে রয়েছেন। ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রয়েছেন। সরকার তাকে নিঃশর্ত মুক্তি দিলে আমরা তার চিকিৎসার ব্যবস্থা করবো। কিন্তু সরকার তার নিঃশর্ত মুক্তি না দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা বারবার দাবি জানাচ্ছি কিন্তু সরকার কর্ণপাত করছে না।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ