ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

খালেদা জিয়ার সুস্থতা কামনায় বিএনপির দোয়া মাহফিল

প্রকাশনার সময়: ২৩ জুন ২০২৪, ১২:১৭ | আপডেট: ২৩ জুন ২০২৪, ১৬:০৬

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে ঢাকাসহ সারাদেশে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করছে বিএনপি। শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রোববার (২৩ জুন) আয়োজিত এ দোয়া মাহফিলে অংশ নিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির নেতারা।

বেগম জিয়ার রোগ মুক্তির দোয়ায় অংশ নিতে সকাল থেকে ঢাকায় বিএনপির বিভিন্ন ওয়ার্ড, ইউনিট ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হাজির হন।

দলের মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘বাসায় থাকতে দেয়া হলেও, বেগম জিয়া অবরুদ্ধ, তাকে রাজনীতি থেকে সরাতেই বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না। খালেদা জিয়ার মেডিকেল বোর্ড বারবার বলছে, দেশে তাঁর চিকিৎসা সম্ভব নয়। তাঁর চিকিৎসার জন্য উন্নত দেশের উন্নত হাসপাতাল দরকার।’

এর আগে শারীরিক অবস্থার অবনতি ঘটলে শুক্রবার (২১ জুন) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বেগম জিয়াকে। বর্তমানে তিনি হাসপাতালটির সিসিইউতে চিকিৎসাধীন।

৭৯ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস এবং কিডনি, ফুসফুস, হার্ট এবং চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন। গত বছরের ২৭ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসনের রক্তনালীতে অস্ত্রোপচার করা হয়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ