ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

লু’র সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশনার সময়: ১৬ মে ২০২৪, ১৬:৪৬ | আপডেট: ১৬ মে ২০২৪, ১৬:৪৭

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্যএশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু বাংলাদেশ ঘুরে যাওয়ার পর বিএনপির নেতাদের মাথা আরও খারাপ হয়ে গেছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

জাতীয় প্রেস ক্লাবে শেখ হাসিনার বাংলাদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৬ মে) আয়োজিত সেমিনারে এ মন্তব্য ক‌রেন মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, ডোনাল্ড লু বাংলাদেশ ঘুরে গেছেন। এ নিয়ে বিএনপির মাথা আরও খারাপ হয়ে গেছে। অনেক চেষ্টা করেছিলেন দেখা সাক্ষাৎ করতে। তাদের আশায় গুড়ে বালি দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র বার্তা দিয়ে গেছে তারা সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চায়, গভীর করতে চায়। আমরাও সম্পর্ক এগিয়ে নিতে চাই।

তি‌নি ব‌লেন, আজ দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু বিএনপির নেতারা কোনোকিছুই দেখতে পান না। সব রক্তচক্ষু উপেক্ষা করে শেখ হাসিনা বাংলাদেশ প্রত্যাবর্তন করেছেন। জিয়াউর রহমান বারবার আওয়ামী লীগকে ভাঙার চেষ্টা করেছেন। কিন্তু ১৯৮১ সালে শেখ হাসিনা যখন ফিরে এলেন এবং দলের দায়িত্ব নিলেন তখনই সকল নেতাকর্মী উচ্ছ্বাসে ফেটে পড়ে।

তি‌নি ব‌লেন, শেখ হাসিনার আগমন ঠেকানোর জন্য জিয়াউর রহমান সব প্রচেষ্টা নিয়েছিলেন। তারপরে শেখ হাসিনার আগমনের দিন সমাবেশ না হওয়ার সকল প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছিল। তারপরে ১৯৮১ সালের ১৭ মে তার আগমনে জনসমুদ্র সৃষ্টি হয়।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ