ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

দেশে এখন আ.লীগ নাই, সব পুলিশ লীগ: ফখরুল

প্রকাশনার সময়: ১২ এপ্রিল ২০২৪, ২০:৪৯

আওয়ামী লীগ সরকার কোনোদিন জনগণের ভোটে নির্বাচিত হতে পারেনি অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারা ভয় দেখিয়ে, প্রতারণা করে, ভুল বুঝিয়ে, জোর করে ক্ষমতা দখল করে থাকতে চায়। এই রাষ্ট্রকে তারা সত্যিকার অর্থে গভীর পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। দেশে এখন আওয়ামী লীগ নাই, সব পুলিশ লীগ!

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে পুলিশ হেফাজতে নিহত উপজেলা যুবদলের সদস্য সচিব আকরাম হোসেনের কবর জিয়ারত ও তার পরিবারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এক সংক্ষিপ্ত সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শুধু আকরামের ঘটনাই নয়। আমাদের আন্দোলন চলাকালে ৩০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। আমাদের বিরুদ্ধে প্রায় ৬০ লাখ মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ৭০০-৮০০ নেতাকর্মীকে গুম করা হয়েছে। গত কয়েকদিনের মধ্যে তারা ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। তারা সারাদেশকে নির্যাতনের কারখানায় পরিণত করেছ।

বিএনপি মহাসচিব বলেন, এবারে আপনাদের ঈদ আনন্দের হয় নাই। এই দানবীয় সরকার আপনার সন্তানকে পুলিশ বাহিনী দিয়ে হত্যা করেছে। আমাদের ছেলেমেয়েরা অধিকার আদায়ের জন্য লড়াই-সংগ্রাম করছে; ভোটের অধিকার, ভাতের অধিকার আর বেঁচে থাকার অধিকারের জন্য। অথচ এই দানবীয় সরকার সবকিছু জবরদখল করে আছে।

বিএনপি নির্বাচন চায় জানিয়ে মির্জা ফখরুল বলেন, সবাই যেন অবাধে, বিনা ভয়ে ভোট দিতে পারে- আমরা এমন একটা নির্বাচন চাই। অথচ তারা গোটা দেশকে ভয়ের রাজত্বে পরিণত করেছে। তারা কাউকে সম্মান করেনা। দেশের আলেম-ওলামা, অধ্যাপক, বিখ্যাত কাউকে তারা সম্মান করেনা। পৃথিবী যাকে চেনে নোবেল বিজয়ী হিসবে, তাকেও তারা শাস্তি দিয়েছে।

এসময় বিএনপির জেলা-উপজেলার পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে নিহত উপজেলা যুবদল নেতার কবর জিয়ারত ও তার পরিবারের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ