ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

দেশে এক ধরনের নৈরাজ্য দেখা দিয়েছে: সাইফুল হক

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ১৯:০৫

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ক্ষমতায় থাকার রাজনৈতিক ম্যান্ডেট না থাকায় দেশে এক ধরনের নৈরাজ্য দেখা দিয়েছে। সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানিতে। মন্ত্রীদের কথাবার্তা কাটা ঘায়ে নুনের ছিটার মতো।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, ৭ জানুয়ারির ডামি নির্বাচনের পর এবার আর লম্বা সময় সরকারের ক্ষমতায় থাকার অবকাশ নেই। কারণ ৭ জানুয়ারির ডামি নির্বাচন ক্ষমতায় থাকতে সরকারকে রাজনৈতিক ও নৈতিক বৈধতা দেয়নি। সরকারে থাকার রাজনৈতিক ম্যান্ডেট না থাকায় সরকার দেশ চালাতে পারছেনা; কেউই সরকারের কথা শুনছে না। দেশে চলছে এক ধরনের নৈরাজ্য।

তিনি বলেন, সরকার ও তার মন্ত্রীদের কথা মানুষ আর বিশ্বাস করেনা। এ কারণে সরকারের বিশ্বাসযোগ্যতাও এখন তলানীতে।

মন্ত্রীদের কথাবার্তা মানুষের কাটা ঘায়ে নুনের ছিটার মতো মন্তব্য করে সাইফুল হক বলেন, মন্ত্রীরা যখন বলে মানুষ ভালো আছে, তা মানুষের সঙ্গে উপহাসের শামিল। গায়ের জোরে ক্ষমতায় থাকতে গিয়ে সরকার দেশকে অনিবার্য বিপর্যয়ের পথে ঠেলে দিয়েছে। দেশকে দ্রুত তারা ব্যর্থ আর অকার্যকরী করে তুলেছে।

ওয়ার্কার্স পার্টির এই নেতা আরও বলেন, এই অবস্থা থেকে বেরিয়ে আসতে বিদ্যমান দুঃশাসনকে বিদায় দেওয়া ছাড়া দেশবাসীর সামনে আর কোনো পথ নেই।

তিনি এসময় দেশ ও জনগণের গণতান্ত্রিক ভবিষ্যৎ রক্ষায় নতুন পর্বের গণসংগ্রাম জোরদার করতে জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য দেন- পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, জেলা কমিটির নেতা রাশিদা বেগম, শহীদুল আলম নান্নু, সাইফুল ইসলাম, আঙুর মিয়া, নাসির হোসেন, আইয়ুব আলী, মোহাম্মদ আলী, স্বাধীন মিয়া, সুরুজ আলী, মুক্তার হোসেন প্রমুখ। সভায় নেতারা অনতিবিলম্বে গার্মেন্টসসহ বিভিন্ন বেসরকারি খাতের শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন ভাতা পরিশোধ করার দাবি জানান।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ