ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

ভারতের আনুগত্যে দেশ চালাচ্ছে আ.লীগ: হাফিজ

প্রকাশনার সময়: ২৩ মার্চ ২০২৪, ১৬:৪৩

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ অভিযোগ করে বলেছেন, ভারতের আনুগত্য নিয়ে দেশ চালাচ্ছে আওয়ামী লীগ সরকার।

শনিবার (২৩ মার্চ) দুপুরে এক আলোচনা সভায় এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, আজকে একটি রাষ্ট্রের প্রতি নতজানু যে পররাষ্ট্রনীতি এবং প্রতি বিষয়ে বাইরের দিকে তাকিয়ে থাকা এটা বর্তমান শাসক দলের অভ্যাস। তাদের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) যখন বিপদে পড়ে তখন বলেন যে, দিল্লি আছে আমরা আছি। এ ধরনের কথা বলতে লজ্জাবোধও তাদের হয় না।

তিনি আরও বলেন,দিল্লী থাকলে এ সরকার আছে। কত খানি নির্লজ্জ প্রতিবেশী দেশের আশ্রয়ে আনুগত্য স্বীকার করে যাচ্ছে। আমরা কি এজন্য যুদ্ধ করেছি? রাওয়ালপিন্ডি থেকে সরে এসে আমরা কি দিল্লির অধীনস্থ হওয়ার জন্যই যুদ্ধ করেছি? কখনই না। বাংলাদেশের স্বাধীন চেতা মানুষ কখনই এ ধরনের গোলামী মেনে নেবে না।

হাফিজ বলেন, বিএনপি পথ নির্দেশ করেছে তারেক রহমান… মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ (মহাসচিব) শীর্ষ স্থানীয় নেতারা পরিশ্রম করে যাচ্ছেন। স্বাধীনতার মূল্যবোধকে উজ্জীবিত করার জন্য, স্বাধীনতার লক্ষ্যগুলোকে বাস্তবায়ন করার জন্য চেষ্টা করে যাচ্ছে বিএনপি। বিএনপির সংগ্রাম জনগণের ভোটাধিকার ফিরে পাওয়ার সংগ্রাম, গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম।

তিনি আরও বলেন, আমরা দেশবাসীর জন্য সংগ্রাম করছি… এ সংগ্রামে দেশ অবশ্যই আমাদের জয়ী হতে হবে, এ সংগ্রামে চুল-দাঁড়ি পেকে গেলেও মুক্তিযোদ্ধাদের নেতৃত্ব দিতে হবে… আপনারা দেশের আদর্শ। আপনাদের দিকে তাকিয়ে একজন তরুণ অনুপ্রাণিত হবে। যাদের আজকে চুল-দাঁড়ি সাদা হয়ে গেছে ১৭/১৮ বছর বয়সে ছিল সাবমেশিন গান- সেভেন বন্ড ৬২ চাইনিজ রাইফেল… তিনি বীরবিক্রমে পাকিস্তানি বাহিনীর মোকাবিলা করেছেন… আজকে এ বৃদ্ধকে দেখে অনেকে মনে করতে পারবে না কিন্তু আমাদের পরবর্তী প্রজন্মকে আমাদের অনুপ্রাণিত করে যেতে হবে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ