ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সরকার নিজেই বড় সিন্ডিকেট: সাকি

প্রকাশনার সময়: ১৬ মার্চ ২০২৪, ১৮:০৬

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রসঙ্গে ‘সরকার নিজেই একটা সিন্ডিকেটের বড় পৃষ্ঠপোষক কিংবা নিজেই বড় সিন্ডিকেট’ বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

শনিবার (১৬ মার্চ) রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

জোনায়েদ সাকি বলেন, বাজার মোটেই মুক্ত নয়। তারা বলেন যে, বাজার মুক্ত। কিন্তু বাজার মুক্ত থাকে না।

তিনি বলেন, এই একচেটিয়া নিয়ন্ত্রণে সরকারের ভূমিকা ছাড়া বাজার আপনা-আপনি কোন সুষম অবস্থা বজায় রাখতে পারবে না। বরং বাজারের চেহারাটা এই রকম একচেটিয়া রূপ নেবে। সুতরাং সরকারকে এখানে একটা ভূমিকা নিতে হবে। সেই ভূমিকার জায়গাতে রাষ্ট্র যে ক্রমাগতভাবে ব্যর্থ। শুধু তা-ই নয়, তার এই একচেটিয়া ব্যবসার টাকা ভাগ-বাঁটোয়ারা করে, সেটা নানাভাবে প্রমাণিত।

সাকি জানান, আমাদের আন্দোলন আমরা চালিয়ে যাচ্ছি। সেই হিসেবে সোমবার (১৮ মার্চ) সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ