ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সরকার বিরোধীদলকে নিশ্চিহ্ন করতে চায়: মঈন খান

প্রকাশনার সময়: ১৬ মার্চ ২০২৪, ১৭:৪১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান অভিযোগ করে বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশ থেকে বিএনপিসহ বিরোধীদলকে নিশ্চিহ্ন করে দিতে চায়। সেজন্য সরকার গায়ের জোরে দেশ শাসন করছে।

শনিবার (১৬ মার্চ) সকালে রাজধানীর ধানমণ্ডিতে সদ্য কারামুক্ত যুবদলের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম পলকে দেখতে ও পরিবারের খোঁজ নিতে তার বাসায় গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ অভিযোগ করেন।

এসময় বিএনপির কেন্দ্রীয় যুব বিষয়ক সহ-সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ড. আবদুল মঈন খান বলেন, সরকার শুধু বিরোধী দলের উপর নির্যাতন করছে না, তারা এদেশ থেকে বিরোধী দলকে নিশ্চিহ্ন করে দিতে চায়। কিন্তু বিরোধী দলকে জুলুম-নির্যাতন করে এদেশ থেকে নিশ্চিহ্ন করে দেওয়া যাবে না।

গায়ের জোরে সরকারের থেকে দেশ শাসন করছে মন্তব্য করে তিনি বলেন, এটা তো কোনো স্বাভাবিক দেশের বেলায় এধরণের পরিস্থিতি হতে পারে না।

এক প্রশ্নের জবাবে মঈন খান বলেন, বিএনপি যদি আন্দোলনের সক্ষমতা হারিয়েই ফেলতো, তাহলে সরকারের কাছ থেকে প্রতিদিন কেনো না কোনো হুমকি পেতো! বিএনপির যদি কোনো শক্তি না-ই থাকে, তাহলে আওয়ামী লীগ নিশ্চিন্তে তাদের যে ৭ জানুয়ারির ভুয়া নির্বাচনের মধ্যে দিয়ে যে ক্ষমতা দখল করেছে, সেই ক্ষমতা তো তাদের এখন উপভোগ করা উচিৎ। কিন্তু তারা সবকিছু লুটপাট করছে এবং বিদেশে টাকা পাচার করছে।

সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি জনগণের শক্তিতে রাজনীতি করে। বিএনপি লগি-বৈঠার রাজনীতি করে না। বিএনপির শক্তি বন্দুকের গুলি দিয়ে প্রকাশ করতে হয় না। কারণ আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। কারণ জনগণই সকল ক্ষমতায় উৎস।

আওয়ামী লীগ বাংলাদেশ থেকে গণতন্ত্রকে হত্যা করেছে বলেও মন্তব্য করেন ড. আব্দুল মঈন খান।

এরপর সদ্য কারামুক্ত যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবের বাসায় গিয়ে তার সঙ্গে দেখা করেন মঈন খান। এসময় সাইফুল আলম নিরবের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন বিএনপির এই নেতা।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ