ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

‘খেজুরে ভর্তুকি না দিয়ে উল্টো শুল্ক আরোপ রীতিমতো মহাপাপ’

প্রকাশনার সময়: ১৩ মার্চ ২০২৪, ১৬:২১

খেজুরে ভর্তুকি না দিয়ে উল্টো আরও বেশি করে শুল্ক আরোপ রীতিমতো মহাপাপ বলে মন্তব্য করেছে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন,

বুধবার (১৩ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, রমজান মাসে ইফতারের সময় খেজুর খাওয়ায় ধর্মীয় অনুভূতি কাজ করে। অথচ একজন ডামি মন্ত্রী ইফতার নিয়ে জনগণকে উপদেশ দিচ্ছেন। এরা রোজাদার মানুষদের নিয়ে মশকরা করছেন।

তিনি বলেন, রমজানের খেজুর আমদানির জন্য ভতুর্কি দূরে থাক, অথচ খেজুরকে বিলাসী পণ্য উল্লেখ করে খেজুর আমদানির ওপর শুল্ক আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। খেজুরের ওপর ভর্তুকি না দিলেও এই ডামি সরকার সোনালী ব্যাংক ও রূপালি ব্যাংককে শত শত কোটি টাকা ভর্তুকি দিচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, ঋণ খেলাপি, লুটেরা ও টাকা পাচারকারীদের বাঁচিয়ে রাখতে ভর্তুকি দিলেও মুসলমানদের ইফতার করার জন্য খেজুর আমদানির উপর ভর্তুকি দিচ্ছেন না। খেজুর আমদানির ওপর ভর্তুকি না দিয়ে উল্টো বেশি করে শুল্ক আরোপ কোনো সাধারণ অপরাধ নয়, রীতিমতো মহাপাপ।

রিজভী বলেন, শুধু খেজুর নয়, সরকারের সিন্ডিকেটবান্ধব লুটপাটের নীতি ও চরম ব্যর্থতায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ অসহায় হয়ে পড়েছেন। বাজারে প্রতিটি পণ্যের দাম মানুষের আয় থেকে দুস্তর ব্যবধান।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ