ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

‘জনগণ ও বিরোধী জোটের বিজয় অনিবার্য’

প্রকাশনার সময়: ২৩ জানুয়ারি ২০২৪, ১৯:৪৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপির লড়াই জনগণের পক্ষের লড়াই। এ লড়াই আরও সুসংগঠিত করা হবে, অব্যাহত রাখা হবে। এতে জনগণ ও বিরোধী জোটের বিজয় অনিবার্য।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘একতরফা নির্বাচনে গণতন্ত্র নির্বাসনে’ শীর্ষক আলোচনায় তিনি এ সব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে নতুন ধারণা সৃষ্টি হয়েছে এই নির্বাচনে ডামি প্রার্থী। যদিও নির্বাচন কমিশনও ডামি, অনেক সরকারি প্রতিষ্ঠানও সে রকম আচরণ করছে।

তিনি বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলো নির্বাচন বয়কট করার পরও সিইসি ঘুমিয়েছেন। কারণ সবই তো নির্ধারণ ছিল। এটা ডামি নির্বাচনের সরকার, জনগণের সরকার না। গণতন্ত্র নিয়ে, গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে রসিকতার অধিকার জনগণ কাউকে দেয়নি। উপরোন্তু সরকার ঠিক করছে- কে বিরোধীদল হবে!

বিএনপির এই নেতা আরও বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ হলেও বিদেশে উন্নত চিকিৎসায় যাওয়ার সুযোগ পাচ্ছে না। দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা কারাগারে।

‘২৮ অক্টোবরের পর থেকে ২৫ হাজার গ্রেফতার, দেড় হাজারের বেশি নেতাকর্মীকে সাজা দেওয়া হয়েছে। রাত ১০টা পর্যন্ত আদালত চলে। এভাবে গণতান্ত্রিক আন্দোলন দমনের স্বপ্ন দেখছে সরকার। এসব কোনো কাজে আসবে না। প্রতিপক্ষকে গ্রেফতার করে রেখে, অত্যাচার নির্যাতন করে, দমিয়ে রাখতে পারবে না। সব স্বৈরাচারের একই স্বভাব, তারা ইতিহাস ভুলে যায়।’

গণতান্ত্রিক বাম ঐক্যের আয়োজনে, সমন্বয়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন সংগঠনটির অন্যান্য নেতারা।

নয়া শতাব্দী/এমআই/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ