ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

২৬, ২৭ ও ২৮ ডিসেম্বরের কর্মসূচি ঘোষণা জামায়াতের

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২৩, ২২:৪৪ | আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩, ২২:৪৭
ছবি- সংগৃহীত

আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে আবারও কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। রোববার (২৪ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এই কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে এটিএম মা’ছুম বলেন, প্রহসনের নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ইতোমধ্যেই বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে জনগণের মধ্যে লিফলেট বিতরণের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান স্বৈরাচারী সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন ঘোষিত প্রহসনের নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে জনগণ নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে যাচ্ছে। সরকার গণতান্ত্রিক বিশ্ব থেকে বাাংলাদেশকে বিচ্ছিন্ন করার জন্য বিরোধী রাজনৈতিক দল ব্যতিরেখেই নির্বাচনের নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। জনগণ এ নির্বাচন মেনে নিবে না।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি বলেন, আমি আগামী ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর দেশব্যাপী সর্বস্তরের জনগণের কাছে সর্বাত্মক গণসংযোগ ও লিফলেট বিতরণের কর্মসূচি পালনের মাধ্যমে জনগণকে আরো ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি। আমাদের আহ্বান হচ্ছে:

- প্রহসনের ও ভাগাভাগির নির্বাচনের বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তুলুন;

- স্বার্থান্ধ আওয়ামী লীগ ও প্রশাসনের অবৈধ চাপ, হুমকি, ভয়-ভীতি অগ্রাহ্য করে নিজে ভোটদান থেকে বিরত থাকুন ও অপরকে বিরত রাখুন;

- ভোটের যেকোনো কাজে সরকারকে সহযোগিতা করা থেকে বিরত থাকুন;

- জালেম, স্বৈরাচারী, ভোটাধিকার হরণকারী ও গণতন্ত্র ধ্বংসকারী তাবেদার সরকারের সাথে সকল ধরনের সম্পর্ক ছিন্ন করুন।

বিবৃতিতে এটিএম মা’ছুম আরও বলেন, উপরোক্ত কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ