ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অবরোধ কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার আহ্বান জামায়াতের

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ২১:৪২
ছবি- সংগৃহীত

ঘোষিত অবরোধ কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম। তিনি আরও বলেন, সরকার নিজেদের মধ্যে সিট ভাগাভাগি করে নির্বাচনের নামে প্রহসন করে বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি গণতন্ত্র ও নির্বাচনহীন রাষ্ট্রে পরিচিত করার ব্যবস্থা করেছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এটিএম মা’ছুম এই কথা বলেন।

বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি বলেন, গণতন্ত্র হত্যাকারী সরকার বিরোধীদলের নেতাকর্মীদের কারাগারে আটক রেখে নির্বাচনে অংশগ্রহণের পথ রুদ্ধ করে দিয়েছে। তারা নিজেদের মধ্যে সিট ভাগাভাগি করে নির্বাচনের নামে প্রহসন করে বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি গণতন্ত্র ও নির্বাচনহীন রাষ্ট্রে পরিচিত করার ব্যবস্থা করেছে। আওয়ামী লীগ ইতোমধ্যেই উপলব্ধি করেছে ৭ জানুয়ারির নির্বাচনে মানুষ ভোট দিতে যাবে না। তাই তারা দলীয় ক্যাডার ও প্রশাসনের মাধ্যমে জনগণের মধ্যে ভয়-ভীতি, এমনকি প্রাণ নাশের হুমকি দিচ্ছে।

মাওলানা এটিএম মা’ছুম বলেন, রাষ্ট্রের প্রশাসন যন্ত্রকে ব্যবহার করে নির্বাচনের নাম প্রহসনের নাটক মঞ্চস্থ করে স্বৈরাচারী সরকার দেশে-বিদেশে ইতোমধ্যে ব্যাপকভাবে সমালোচিত হয়েছে এবং এখনো হচ্ছে। নির্বাচন কমিশনের কেউ কেউ প্রকাশ্যে বলছেন, নির্বাচন সুষ্ঠু না হলে তার দায়-দায়িত্ব সরকারের।

তিনি আরও বলেন, সরকার বিরোধীদলের চলমান আন্দোলন দমনের জন্য গ্রেফতার এবং মিথ্যা মামলায় সাজা দেওয়া অব্যাহত রেখেছে। গত বৃহস্পতিবার ১৩৫ জন নেতাকর্মীকে সাজা প্রদান করা হয়েছে। ১৯ ডিসেম্বর নাটোর জেলা জামায়াতের ১৩ জন নেতাকর্মীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি বলেন, সরকারের বেআইনি গ্রেফতারের কারণে নেতাকর্মীগণ স্বাধীনভাবে চলাফেরা, বাড়িতে অবস্থান, এমনকি জানাজা ও মসজিদে নামাজ আদায় করতে পারছেন না। সরকারের প্রতিবন্ধকতা ও জুলুম নির্যাতন সত্ত্বেও জনগণ তাদের ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন সফলতার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সরকার জনগণের মতামতকে তোয়াক্কা না করে প্রহসনের নির্বাচনের যে আয়োজন করেছে, জনগণ তা কোনো অবস্থাতেই মেনে নেবে না।

বিবৃতিতে তিনি আরও বলেন, দেশের বিদ্যমান পরিস্থিতিতে আগামী ২৪ ডিসেম্বর রোববার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোষিত দেশব্যাপী সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণ ও সর্বাত্মকভাবে সফল করে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন বাস্তবে রূপ দেওয়ার জন্য জামায়াতে ইলামীর সর্বস্তরের নেতাকর্মী ও দেশপ্রেমিক সংগ্রামী জনতার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ