ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

মিথ্যা দিয়ে কারো সহানুভূতি পাওয়ার দিন শেষ : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ১৯:২৬
ছবি- সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্রকেও জানানো হয়েছে কাউকে রাজনৈতিক কারণে গ্রেফতার করা হচ্ছে না, সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্যই গ্রেফতার হচ্ছে। যুক্তরাষ্ট্রও সন্ত্রাস পছন্দ করে না, বাংলাদেশও সন্ত্রাস পছন্দ করে না। আমেরিকা চায় স্বচ্ছ সুন্দর নন-ভায়োলেন্ট ইলেকশন, আমরাও তাই চাই।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে সিলেটের দক্ষিণ সুরামা এলাকার বদিকোনা মারকাজে ইজতেমা মাঠে জুমার নামাজ আদায় শেষে সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

গত বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বিষয়ে মোমেনের দৃষ্টি আকর্ষণ করা হলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের অপজিশন যারা আছে তারা আগুনসন্ত্রাস করছে, জ্বালাও-পোড়াও করছে, পুলিশকে মেরে ফেলছে, সাংবাদিকদের ওপর হামলা করছে, বিচারকদের বাড়িতে হামলা করছে, হাসপাতালে হামলা করেছে, রেল উপড়ে ফেলে মানুষ মারছে, ট্রেনে আগুন দিয়ে মানুষ মারছে। এসব কর্মকাণ্ড গণতন্ত্র না এসব হচ্ছে সন্ত্রাসী কর্মকাণ্ড। তারা বলছে গণতন্ত্রের জন্য আন্দোলন করছে, তাদের নেতাকর্মীদের গ্রেফতার করছে সরকার।

তিনি আরও বলেন, আমরা বিবৃতির মাধ্যমে বিশ্ববাসীকে জানাচ্ছি, আমরা কোনো নেতাকর্মীকে রাজনৈতিক কারণে গ্রেফতার করছি না। তারা গ্রেফতার হচ্ছে সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে। যারা সন্ত্রাসী কর্মকাণ্ড করছে তাদের নানা উপায়ে চিহ্নিত করেই তবে গ্রেফতার করা হচ্ছে।

আব্দুল মোমেন বলেন, বিএনপির পক্ষ থেকে গ্রেফতারের যে সংখ্যা বলা হচ্ছে তা একেবারে বানোয়াট এবং ডাহা মিথ্যা। মিথ্যা দিয়ে রাজনীতি হয় না, এখন মিথ্যা দিয়ে কারো সহানুভূতি পাওয়ার রাজনীতির দিন শেষ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রকেও জানানো হয়েছে কাউকে রাজনৈতিক কারণে গ্রেফতার করা হচ্ছে না, সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্যই গ্রেফতার হচ্ছে। যুক্তরাষ্ট্রও সন্ত্রাস পছন্দ করে না, বাংলাদেশও সন্ত্রাস পছন্দ করে না। আমেরিকা চায় স্বচ্ছ সুন্দর নন-ভায়োলেন্ট ইলেকশন, আমরাও তাই চাই। আমরা এবার একটি সংঘাতমুক্ত সুন্দর নির্বাচন করে বিশ্বকে দেখিয়ে দিতে চাই। তিনি আরও বলেন, আমরা চাই নির্বাচন বিরোধীদের ভুল ভাঙবে, জনগণ নৌকায় ভোট দিয়েই প্রমাণ করবে বিরোধীদের সিদ্ধান্ত ভুল ছিল।

নির্বাচনের পরিবেশ এবং তার জয়ী হওয়ার বিষয়ে এক প্রশ্নে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুরুতেই মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করছি। খুব সুন্দর পরিবেশে নির্বাচনি প্রচারণা চলছে। উৎসাহ ভরে জনগণ আমাদের সমর্থন দিচ্ছেন। আমাদের প্রত্যাশা এ নির্বাচনে দলে দলে পরিবার-পরিজন নিয়ে লোকজন উৎসবমুখরভাবে ভোট কেন্দ্রে আসবেন; যাকে ইচ্ছা তাকে ভোট দেবেন।

আব্দুল মোমেন বলেন, আমরা চেষ্টা করব যাতে ভোটাররা কোনো ধরনের বাধার সম্মুখীন না হন। সেজন্য সরকার, নির্বাচন কমিশন সব ধরনের ব্যবস্থা নেবেন। ইনশাআল্লাহ কোনো ধরনের সংঘাত হানাহানি হবে না, ভোটাররা নিশ্চিন্তে ভোট দিতে পারবেন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ