ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পাঁচ মাসে ১০৪০ মামলায় বিএনপির ৯৩ হাজার নেতাকর্মীকে আসামি

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৯
ছবি- সংগৃহীত

গত পাঁচ মাসে সারাদেশে ১ হাজার ৪০টি মামলায় বিএনপির ৯৩ হাজার ২৪৩ নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য তুলে ধরেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, চলতি বছরের ২৮ ও ২৯ জুলাই থেকে এখন পর্যন্ত বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশের প্রাপ্ত তথ্যানুযায়ী দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে ১ হাজার ৪০টির অধিক মামলায় ৯৩ হাজার ২৪৩ জনকে আসামি করা হয়েছে।

এছাড়া ২৫ হাজার ১৩১ জন বিরোধীদলের গ্রেফতার এবং ৯ হাজার ১৪৪ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন। একজন সাংবাদিকসহ ২২ জন জানান রুহুল কবির রিজভী।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়েছে বলেও জানান তিনি।

এছাড়াও রাজধানীর কোতয়ালী, গুলশান ও কদমতলী থানার ৩টি মামলায় মোট ২৮ জন বিএনপি নেতাকর্মীকে ফরমায়েশি রায়ে সাজা প্রদান করেছে আদালত এমন অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

তিনি আরও বলেন, কোতয়ালী থানা বিএনপি নেতা আবু তাহের, পারভেজ আলম, রজব আলী পিন্টু, সাখাওয়াত হোসেন, রিয়াজ আহমেদ রিয়াজ ও ইমরান হোসেনসহ মোট ৯ জন নেতাকর্মীকে ৩ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। মিথ্যা মামলায় ফরমায়েশি রায়ে সাজা প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রুহুল কবির রিজভী।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ