ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ট্রেনে আগুনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি বিএনপির

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৮

রাজধানীর তেজগাঁওয়ে ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনে দুষ্কৃতিকারীদের দেওয়া আগুনে চারজন যাত্রীর মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছে জাতীয়তাবাদী দল-বিএনপি। একইসাথে ট্রেনে আগুনের ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বিএনপি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এই বর্বরোচিত ও হৃদয়বিদারক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

রুহুল কবির রিজভী বিএনপির পক্ষ থেকে ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনে আগুনে হতাহতের ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানান। পাশাপাশি নিহতদের বিদেহী আত্মার শান্তি এবং আহতদের সুস্থতা কামনা করেন।

তিনি বলেন, ভোরে যারা রাজধানীর তেজগাঁওয়ে ট্রেনে আগুন দিয়ে চারজন যাত্রীর প্রাণপ্রদীপ নিভিয়ে দিলো তারা নিঃসন্দেহে মানুষ নামের কলঙ্ক। মহল বিশেষের প্রশ্রয় ছাড়া এ ধরনের মানবতাবিরোধী কাজ করা সম্ভব নয়।

মূলত চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে এটি কূটচাল কিনা তা নিয়ে জনগণের মধ্যে গভীর সংশয় দেখা দিয়েছে। এটি সুপরিকল্পিত নাশকতার ঘটনা। নাশকতাকারীরা মানবসভ্যতার শত্রুপক্ষ বলে জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ