ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আমি যা বলেছি, কোনো ভুল বলিনি : কৃষিমন্ত্রী

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৮:১০ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৮:১৮
ছবি- সংগৃহীত

বিএনপি নিয়ে নিজের দেওয়া বক্তব্য বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, আমি যা বলেছি, কোনো ভুল বলিনি। বক্তব্য একদম ঠিক আছে। অনেক কথার মধ্যে বিষয়টি এসেছে। তবে সাক্ষাৎকারে দেওয়া সব কথা প্রচার হয়নি বলেও জানান তিনি।

সোমবার (১৮ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী এই কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আওয়ামী লীগ সবসময় চেয়েছে সবদলের অংশগ্রহণে একটি নির্বাচন অনুষ্ঠিত হোক। আমাদের বক্তব্য সবসময় পরিষ্কার। আওয়ামী লীগ আন্তরিকভাবে চায় বিএনপি নির্বাচনে আসুক। কিন্তু, তারা সবসময় চেয়েছে নির্বাচন বানচাল হোক। একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে আমি সেটাই বলেছি।

আওয়ামী লীগের কাছে নির্বাচনের কোনো বিকল্প নেই জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, সংবিধানের মধ্যে থেকে নির্বাচন করতে চেয়েছে আওয়ামী লীগ। বিএনপি নির্বাচনে না এসে সহিংসতা করতে চেয়েছে। এগুলো বন্ধ করতে হলে তাদেরকে গ্রেপ্তার করতে হতো, আমি সেটাই বলেছি। সরকারের দায়িত্ব মানুষের জানমাল রক্ষা করা।

নির্বাচন কমিশনের (ইসি) প্রসঙ্গ টেনে কৃষিমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে আসুক ইসিও সেটা চেয়েছে। এ জন্য নির্বাচন পিছিয়ে দেওয়ার কথাও বলেছে কমিশন। বিএনপি রাজি হলে নির্বাচন পেছাতে চেয়েছিলেন তারা। তারাও আইনের মানুষ। আইনের মধ্যে থেকেই ইসি এটা বলেছেন। গণমাধ্যমে আমি এটাই বলেছি।

ফাঁসির আসামিকেও জামিন দিয়ে নির্বাচনে আনার বিধান আছে উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, বিএনপিকে নির্বাচনে আনতে হলে তাদের নেতাদের কারাগার থেকে জামিনে মুক্ত করতে হতো। সেটাই বলেছি একটি গণমাধ্যমকে। যেটা এখনও বলছি। বিএনপি নির্বাচনে না আসায় আমাদের কষ্ট আছে। এমনকি, প্রধানমন্ত্রীর নিজেরও কষ্ট আছে যে কেন বিএনপি নির্বাচনে এলো না।

সাক্ষাৎকারে আব্দুর রাজ্জাক যা বলেছেন তা তার নিজস্ব বক্তব্য জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, আমি যা বলেছি তা কিন্তু দলের বক্তব্য নয়। তবে, আমি আইনের বাইরে গিয়ে কিছু বলিনি। বক্তব্যের কিছু অংশ প্রচার হলে অনেক ভুল বোঝার সুযোগ তৈরি হয়।

এর আগে গতকাল (১৮ ডিসেম্বর) একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, “বিএনপিকে ভোটে আনার সব চেষ্টাই হয়েছে। এক রাতেই সব নেতার মুক্তির প্রস্তাবেও রাজি হয়নি দলটি। ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার না করলে কি আর এই হরতালের দিন গাড়ি চলত? গণগ্রেপ্তার ছাড়া আমাদের কোনো গত্যন্তর ছিল না। যেটাই করা হয়েছে, আমরা চিন্তাভাবনা করেই করেছি।”

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ