ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

দ্বৈত নাগরিকত্ব ছেড়েও বাতিল শাম্মী, বৈধ পঙ্কজ

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২৩, ১২:০৫

অস্ট্রেলিয়ার নাগরিকত্ব ছেড়েও প্রার্থিতা ফিরে পাননি বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শাম্মী আহমেদ। তিনি নৌকার প্রার্থী ছিলেন। তবে স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে পঞ্চম দিনের মতো মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলের বিরুদ্ধে করা আপিল আবেদনের শুনানিতে এ সিদ্ধান্ত জানায় ইসি।

এর আগে রোববার (৩ ডিসেম্বর) বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. শাম্মী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ থাকায় রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম এ দুই প্রার্থীর মনোনয়ন স্থগিত করেন। পরে সোমবার (৪ ডিসেম্বর) দ্বৈত নাগরিকত্ব থাকার কারণে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদের প্রার্থিতা বাতিল করা হয়। পরে মঙ্গলবার (১২ ডিসেম্বর) ড. শাম্মী আহমেদের দ্বৈত নাগরিকত্ব ছাড়ার একটি কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়।

এ বিষয়ে শাম্মী জানান, তিনি ২৭ নভেম্বর অস্ট্রেলিয়ার নাগরিকত্ব ত্যাগের আবেদন করেছেন। এবং ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে সে দেশের সরকার ৮ ডিসেম্বর তার আবেদন গ্রহণ করেছে। মনোনয়নপত্র বাতিলের পর তিনি আপিল করলে আজ সে আবেদন নামঞ্জুর করে তার প্রার্থিতা বাতিল বহাল রেখেছে। একই সঙ্গে পঙ্কজ দেবনাথের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ